Logo
Logo
×

খেলা

বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে ফিরবেন শামি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৪, ১২:৪৬ পিএম

বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে ফিরবেন শামি

ছবি: সংগৃহীত

লম্বা সময় ধরেই মাঠের বাইরে রয়েছেন মোহাম্মদ শামি। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে ভারতের অন্যতম এই পারফর্ম খেলতে পারেননি সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও। তবে আশার কথা হলো চোট কাটিয়ে এরইমধ্যে ফেরার অপেক্ষায় রয়েছেন শামি। আশা করা হচ্ছে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে ফের মাঠের খেলায় ফিরবেন তিনি।

ওয়ানডে বিশ্বকাপের পরপরই গোড়ালির চোটে পড়েন শামি। সেই চোট সারাতে অস্ত্রোপচার করাতে হয়েছে তাকে। তবে বর্তমানে বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়ার শেষ পর্যায়ে রয়েছেন তিনি। এরইমধ্যে বোলিং শুরু করেছেন শামি। ব্যথা না অনুভব করায় ক্রমান্বয়ে বোলিংয়ে চাপ বাড়াচ্ছেন তিনি। তবে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামানোর আগে দুলীপ ট্রফিতে শামিকে একটি ম্যাচ খেলানোর কথা বিবেচনা করছে নির্বাচকরা।

এর পর সব ঠিকঠাক থাকলে ১৯ সেপ্টেম্বর চেন্নাইতে হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে টেস্টে দেখা যেতে পারে শামিকে। শামির ফেরা নিয়ে ভারতের প্রধান  নির্বাচক অজিত আগরকার বলেন, ‘আমরা কমবেশি জানি এই মুহূর্তে দলে কিছু ইনজুরি রয়েছে। তবে আশা করি তারা ফিরে আসবে। শামি বোলিং শুরু করেছে যা একটি ভাল লক্ষণ। ১৯ সেপ্টেম্বরের প্রথম টেস্টে শামিকে ফেরানোটা সর্বদা আমাদের লক্ষ্য ছিল।’

উল্লেখ্য, আগামী সেপ্টেম্বরে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলতে ভারত সফর করবে বাংলাদেশ দল। ১৯ সেপ্টেম্বর প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৭ সেপ্টেম্বর। এরপর ৬, ৯ ও ১২ অক্টোবর মাঠে গড়াবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম