Logo
Logo
×

খেলা

শেখ কামাল ক্রীড়া পুরস্কার পাচ্ছেন যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ০৪:১৫ পিএম

শেখ কামাল ক্রীড়া পুরস্কার পাচ্ছেন যারা

ক্রীড়াঙ্গনের অন্যতম মর্যাদাপূর্ণ পুরস্কার হচ্ছে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) পুরস্কার। দেশের ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ এবার পুরস্কৃত হচ্ছেন ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুই প্রতিষ্ঠান।

আজীবন সম্মাননা পাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা তানভীর মাজহার ইসলাম। এছাড়া খেলোয়াড় ক্যাটাগরিতে শুটার শাকিল আহমেদ, ভারোত্তোলক ফিরোজা পারভীন ও সাঁতারু মাহফিজুর রহমান সাগরের নাম চূড়ান্ত হয়েছে।

ক্রীড়া সংগঠক হিসেবে এই পুরস্কার হাতে উঠবে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকুল হাবিব ও মাহি উদ্দিন আহমেদের।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা তাওহিদ হৃদয় পাচ্ছেন উদীয়মান ক্রীড়াবিদের পুরস্কার। একই ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন অ্যাথলেট জহির রায়হানও।

কানাডায় বিবর্ণ সাকিব, হারল দল

এছাড়া দেশের ক্রীড়া সংস্থাগুলোর মধ্যে এবার পুরস্কৃত হচ্ছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন এবং পৃষ্ঠপোষক বিভাগে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছে হামিদ গ্রুপ। 

সাংবাদিক এবং ধারাভাষ্যকারদের মধ্যে এবার শেখ কামাল ক্রীড়া পুরস্কার পাচ্ছেন ক্রীড়া সাংবাদিক খন্দকার মঞ্জুরুল ইসলাম এবং ধারাভাষ্যকার কল্যান কুমার সাহা।

আজ রবিবার (৪ আগস্ট) সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমদ।

আগামীকাল সোমবার (৫ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ অনুষ্ঠান হবে। শেখ কামালের ৭৫তম জন্মদিনে ক্রীড়াবিদদের হাতে এই পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার হিসেবে থাকবে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা পত্র।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম