Logo
Logo
×

খেলা

কোপার সেরা একাদশে আর্জেন্টিনার দাপট, ব্রাজিলের একজন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৯:৪২ এএম

কোপার সেরা একাদশে আর্জেন্টিনার দাপট, ব্রাজিলের একজন

ছবি: সংগৃহীত

কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় ও রেকর্ড ১৬তম কোপা আমেরিকা শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। অন্যদিকে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। স্বাভাবিকভাবেই তাই কোপার সেরা একাদশে আর্জেন্টনার ফুটবলারদের দাপট। কোপার সেরা একাদশে জায়গা পেয়েছে ৫ আর্জেন্টাইন ফুটবলার। অন্যদিকে ব্রাজিল থেকে জায়গা হয়েছে মাত্র একজন ফুটবলার।

১৬ দলের এই টুর্নামেন্ট শেষ হওয়ার পর এবার কোপার সেরা একাদশ ঘোষণা করেছে কনমেবল। যেখানে আর্জেন্টিনার বাইরে সর্বোচ্চ দুই ফুটবলারের জায়গা হয়েছে কলম্বিয়া থেকে। উরুগুয়ে, ইকুয়েডর, কানাডা ও ব্রাজিল থেকে জায়গা হয়েছে একজন করে ফুটবলার।

কোপার গোলরক্ষক হিসেবে আসরসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এমিলিয়ানো মার্টিনেজের ওপর আস্থা রাখা হয়েছে। আসরে মাত্র দুটি গোল হজম করেছেন তিনি। এর বাইরে ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ম্যাচ টাইব্রেকারে গেলে সেখানে দুটি শট রুখে দিয়ে আর্জেন্টিনাকে ম্যাচ জেতান তিনি।

কোপা আমেরিকার একাদশ

এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা), ক্রিস্টিয়ান রোমেরো (আর্জেন্টিনা), অ্যালিস্টার জনস্টন (কানাডা), ডেভিনসন সানচেজ (কলম্বিয়া), পিয়েরো হিনকাপি (ইকুয়েডর), হামেস রদ্রিগেজ (কলম্বিয়া), মানুয়েল উগার্তে (উরুগুয়ে), রদ্রিগো দি পল (আর্জেন্টিনা), রাফিনিয়া (ব্রাজিল), লিওনেল মেসি (আর্জেন্টিনা) ও লাওতারো মার্টিনেজ (আর্জেন্টিনা)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম