Logo
Logo
×

খেলা

বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে গুরুদায়িত্ব পেলেন ওয়াকার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৮:১২ পিএম

বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে গুরুদায়িত্ব পেলেন ওয়াকার

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা দূরে ঠেলে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান। সেই লক্ষ্যে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান মহসিন নকভি। তারই ধারাবাহিকতায় এবার ক্রিকেট বিষয়ক উপদেষ্টা হিসেবে সাবেক কিংবদন্তি ওয়াকার ইউনিসকে পিসিবিতে নিয়োগ দিয়েছেন তিনি। আসন্ন বাংলাদেশ সিরিজের আগেই পাকিস্তান ক্রিকেটের ভালোমন্দ দেখভাল করার দায়িত্ব নিয়ে বোর্ডে পা রেখেছেন তিনি। দেশটির একাধিক গণমাধ্যম দিচ্ছে এমন খবর।

মূলত পাকিস্তানের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বের পাশাপাশি পিসিবি চেয়ারম্যান হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন নকভি। সেই সঙ্গে আসন্ন এসিসির পরবর্তী চেয়ারম্যান হওয়ার কথা রয়েছে তার। স্বাভাবিকভাবেই চাপ বাড়ছে তার ওপর। আর তাছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে পাকিস্তানের কঠিন রাজনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে তাকে। আর এই রাজনৈতিক টালমাটাল পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারে তার সময় দেওয়াটা অতি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

এ কারণে ক্রিকেট বিষয়ক উপদেষ্টা নিয়োগ দেওয়ার কথা ভেবেছেন তিনি। যিনি আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতিসহ নির্বাচক ও কোচদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন। ইউনিস পিসিবিতে যোগ দেওয়ার পর, পাকিস্তানের ক্রিকেট উন্নয়নে পূর্ণ মনোযোগ দেবেন তিনি। আর অন্যদিকে নকভি ক্রিকেট বোর্ডের প্রশাসনিক দায়িত্বসহ অনান্য দায়িত্ব সামলাবেন।

নকভিকে অবশ্য আপাতত কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে দীর্ঘ সময় পর পাকিস্তানের মাটিতে হতে যাওয়া আইসিসির ইভেন্ট নিয়ে। আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে বড় বাধা ভারত। যেখানে দেশটি পাকিস্তানের মাটিতে আসতে আগ্রহী নয়। সেই চ্যালেঞ্জই এবার মোকাবেলা করতে হবে তাকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম