Logo
Logo
×

খেলা

ইউক্রেনকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৪:৩৪ পিএম

ইউক্রেনকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

ছবি: সংগৃহীত

মরক্কোর কাছে হেরে অলিম্পিক মিশন শুরু করেছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। ঘটনাবহুল সে ম্যাচে নাটকীয়ভাবে ১-২ গোলে হেরে যায় তারা। তবে সে ধাক্কা কাটিয়ে উঠে পরের দুই ম্যাচ জিতে অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে আলবিসেলেস্তেরা।

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ইরাককে হারানোর পর এবার ইউক্রেনের বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।

গত মঙ্গলবার ফ্রান্সের গ্রুপামা স্টেডিয়ামে অলিম্পিক গেমসের ফুটবল ইভেন্টের 'বি' গ্রুপের শেষ ম্যাচে ইউক্রেনের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচে আকাশি-সাদাদের পক্ষে দুটি গোল করেন থিয়াগো আলমাদা ও ক্লদিও এচেভেরি।

মৌসুম শুরুর আগেই দেখা হচ্ছে রিয়াল-বার্সার

এই গ্রুপের অন্য ম্যাচে ইরাককে ৩-০ গোলে হারিয়েছে মরক্কো। তাতে গ্রুপ পর্ব শেষে আর্জেন্টিনা ও মরক্কোর পয়েন্ট হয় সমান ৬ হয়। গোল ব্যবধানও সমান। তবে হেড টু হেডে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে মরক্কো। আর গ্রুপ রানার্সআপ হিসেবে পরের পর্বে জায়গা করে নিয়েছে হাভিয়ের মাচেরানোর শিষ্যরা।

ইউক্রেনের বিপক্ষে প্রথমার্ধ গোলশুন্য থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডি-বক্সের বাইরে নেওয়া থিয়াগো আলমাদার শট লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় তারা।

আর এই অর্ধের শেষ দিকে দ্বিতীয় গোলটি পায় আর্জেন্টিনা। এবার সুযোগ কাজে লাগিয়ে দলের জয় নিশ্চিত করা গোল এনে দেন এচেভেরি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম