Logo
Logo
×

খেলা

ভারতকে সরিয়ে এসিসির নেতৃত্বে আসতে পারে পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০১:৫৪ পিএম

ভারতকে সরিয়ে এসিসির নেতৃত্বে আসতে পারে পাকিস্তান

ছবি: সংগৃহীত

এশিয়ার দেশগুলোতে ক্রিকেটের প্রসার ঘটাতে কাজ করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যার বর্তমান প্রধান ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ। তার অধীনেই সবশেষ ছেলে ও মেয়েদের এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে। তবে এবার এসিসিতে ভারতের জয় শাহর বদলে দেখা যেতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান মহসিন নকভিকে। ক্রিকেট পাকিস্তানের এক সংবাদে বলা হয়েছে এমনটি।

এসিসির প্রধান হিসেবে সাধারণত দুই বছর স্থায়ী হয় একজন। পর্যায়ক্রমে এসিসির সদস্য দেশগুলোর বোর্ডপ্রধানরা দায়িত্ব পালন করেন। যেই দায়িত্বটা এখন পালন করছেন জয় শাহ। তবে বর্তমান এসিসিপ্রধান জয় শাহর নির্ধারিত মেয়াদ চলতি বছরের জানুয়ারিতে শেষ হলেও ফের এক বছরের জন্য মেয়াদ বাড়ানো হয় তার। যা শেষ হবে আগামী বছরের জানুয়ারিতে।

আর জয় শাহরও মেয়াদ শেষ হলে তখনই এসিসির নতুন প্রধান হিসেবে দেখা যেতে পারে নকভিকে। দুবছরের জন্য আগামী ২০২৫ সালের জানুয়ারি থেকে এসিসির দায়িত্ব নিত পারেন তিনি।

ভারতের বাধার পরও আত্মবিশ্বাসী পাকিস্তান, বিস্মিত আইসিসি

নকভি অবশ্য পিসিবির প্রধান হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন। নতুন করে এসিসির প্রধান হলে তাকে একসঙ্গে তিনটি গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাতে হবে। তবে এখনো বিষয়টি চূড়ান্ত নয়। আসন্ন অক্টোবর-নভেম্বরে নির্ধারিত এসিসির মিটিংয়ে এ নিয়ে চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম