Logo
Logo
×

খেলা

পাকিস্তান শাহিনসের বিপক্ষে নাটকীয় জয় বাংলাদেশের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ০২:১৪ পিএম

পাকিস্তান শাহিনসের বিপক্ষে নাটকীয় জয় বাংলাদেশের

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ডারউইনে পাকিস্তান শাহিনসের বিপক্ষে প্রথম ম্যাচে তেমন প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। চার দিনের ম্যাচ হেরেছে ১৪৮ রানের বড় ব্যবধানে। অবশ্য দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৫ রানের নাটকীয় জয়ে সমতায় সিরিজ শেষ করেছে বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ২৫৮ রান তুলে বাংলাদেশ। জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস থামে ১৭৯ রানে। বড় লিড পায় বাংলাদেশ। এরপর সেই লিডের সঙ্গে আরও ২১৬ রান যোগ করে পাকিস্তানকে ২৯৬ রানের টার্গেট দিয়ে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে অধিনায়ক মাহমুদুল হাসান জয় ৬৫ ও আইচ মোল্লা করেন ৫৮ রান। পাকিস্তানি বোলারদের মধ্যে একাই ৬ উইকেট শিকার করেন মোহাম্মদ আলি।

প্রায় তিনশ ছুঁই ছুঁই লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু পায় পাকিস্তান। ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে জমা করে ৯৬ রান। দুই ওপেনার হাসিবুল্লাহ খান ও সাহিবজাদা ফারহান পেয়েছেন ফিফটির দেখা। হাসিবুল্লাহ ৫১ ও সাহিবজাদা করেন ৬৮ রান। তবে মাঝে দ্রুত উইকেট তুলে খেলায় নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। এরপর ফের জুটি গড়ে তোলে ম্যাচটি ভাগিয়ে নিতে শুরু করেন পাকিস্তানের তৈয়ব তাহির ও ওমাইর ইউসুফ। তবে দুজনকেই ফিফটির আগে ফিরিয়ে দেয় বাংলাদেশ। 

তবে পাকিস্তানকে জয়ের পথে রেখেছিলেন খুররম শাহজাদ। এর পর বাংলাদেশকে ভোগানো খুররম শাহজাদকে ফিরিয়ে জয়ের পথ প্রশস্ত করেন বাংলাদেশ অধিনায়ক জয়। খুররম ফেরার পর শেষ উইকেটে পাকিস্তানের ম্যাচ জিততে ৬ রান করতে হতো। তবে সেটি আর করতে পারেনি তারা। পাকিস্তানকে আর কোনো রান যোগ করতে দেয়নি বাংলাদেশ। ফয়সাল আকরামকে ফিরিয়ে নাটকীয়ভাবে বাংলাদেশ ৫ রানের জয় এনে দেন হাসান মুরাদ। বাংলাদেশি বোলারদের মধ্যে জয়ের শিকার ৫ উইকেট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম