Logo
Logo
×

খেলা

শিরোপা জিততে শ্রীলংকার চাই ১৬৬ রান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৫:২৫ পিএম

শিরোপা জিততে শ্রীলংকার চাই ১৬৬ রান

ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি স্বাগতিক শ্রীলংকা ও ভারত। ডাম্বুলায় চলমান এই ফাইনালে আগে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে হারমানপ্রীত কৌরের দল। শিরোপা জিততে এখন স্বাগতিক লংকানদের চাই ১২০ বলে ১৬৬ রান।

সেমিফাইনালে বাংলাদেশকে ১০ উইকেটে উড়িয়ে ফাইনালের টিকিট কাটে ভারত। বাংলাদেশের বিপক্ষে ঝোড়ো ফিফটি এসেছিল ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাটে। ফাইনালেও তার ব্যাটেই এল দলীয় সর্বোচ্চ ৬০ রান। ১০ চারে ৪৭ বলে তার এই ইনিংসে শুরুতেই লড়াকু স্কোরের ভিত পেয়ে যায় ভারত।

এর সঙ্গে দুই মিডল অর্ডার ব্যাটার রিচা ঘোষ এবং জেমিমা রদ্রিগেজের মারকুটে ব্যাটিংয়ে লড়াকু পুঁজি পেয়ে যায় ভারত। ১৪ বলে এক হালি চার এবং এক ছক্কায় ৩০ রান করেন উইকেটরক্ষক-ব্যাটার রিচা। অন্যদিকে ৩ চার ও ১ ছক্কায় ২৯ রান আসে জেমিমার ব্যাটে।

এশিয়া কাপের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে ভারত

লংকানদের পক্ষে বোলিংয়ে সবচেয়ে উজ্জ্বল ছিলেন স্পিনার কাভিশা দিলহারি। ৪ ওভার হাত ঘুরিয়ে ৩৬ রান খরচায় দুই উইকেট নেন তিনি। একটি করে উইকেট পান উদেশিকা প্রাবোধানি, সাচিনি নিসানসালা ও অধিনায়ক চামারি আতাপাত্তু।

রান তাড়া করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ ওভারে ৫ রান তুলেছে শ্রীলংকা। ব্যাট করছেন আতাপাত্তু (৪*) ও ভীষ্মি গুনারত্নে (১*)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম