Logo
Logo
×

খেলা

কোহলির যে রেকর্ড স্পর্শ করলেন সূর্যকুমার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৪:০০ পিএম

কোহলির যে রেকর্ড স্পর্শ করলেন সূর্যকুমার

ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে মাঠে নেমেই কোহলির রেকর্ড স্পর্শ করলেন সূর্যকুমার যাদব। গতকাল শনিবার শ্রীলংকার বিপক্ষে ব্যাট হাতে সফল হয়েছেন সূর্য। দলের জয়ে ম্যাচ সেরা হয়েছেন তিনি।

শনিবার কেন্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, জয়সওয়াল ও শুভমান গিলের ব্যাটিং তাণ্ডবে ৭ উইকেটে ২১৩ রান করে টিম ইন্ডিয়া।

টার্গেট তাড়া করতে নেমে ১৫ ওভারে ২ উইকেটে ১৪৯ রান করে জয়ের স্বপ্ন দেখেছিল শ্রীলংকা। জয়ের জন্য শেষ ৩০ বলে প্রয়োজন ছিল ৬৫ রান। হাতে ছিল ৮ উইকেট।

কিন্তু এরপর সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১৭০ রানে অলআউট হয় স্বাগতিকরা। দলের হয়ে ৪৮ বলে ৭টি চার আর ৪টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭৯ রান করেন ওপেনার পাথুম নিশাঙ্কা। ২৭ বলে ৪৫ রান করেন কুশাল মেন্ডিস। ভারতের হয়ে ৩ উইকেট নেন রায়ান পরাগ।

এদিন ৭৪ রানে দুই ওপেনারের উইকেট পতনের পর দলের হাল ধরেন অধিনায়ক সূর্যকুমার যাদব ও উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। তৃতীয় উইকেটে তারা ৪৩ বলে ৭৬ রানের জুটি গড়েন। মাত্র ২৬ বলে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৫৮ রান করে দলের জয়ে অবদান রেখে ম্যাচ সেরা হন সূর্যকুমার যাদব।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে এই নিয়ে ১৬ বার ম্যাচের সেরা হলেন সূর্যকুমার। ৬৯টি ম্যাচ খেলে ১৬ বার সেরার পুরস্কার পেলেন ভারতীয় দলের অধিনায়ক।

ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বার ম্যাচের সেরা হয়েছন। তিনি খেলেছেন ১২৫টি ম্যাচ। কোহলির চেয়ে অর্ধেক ম্যাচ খেলেই তার কীর্তি স্পর্শ করলেন সূর্যকুমার।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার সিকান্দর রাজা। তিনি ৯১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৫ বার ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন।

চতুর্থ স্থানে রয়েছেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি ও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা। মোহাম্মদ নবি ১২৯টি ম্যাচ খেলে ১৪ বার সেরার পুরস্কার পেয়েছেন। আর রোহিত শর্মা ১৫৯টি ম্যাচ খেলে ১৪ বার সেরা হয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম