Logo
Logo
×

খেলা

অলিম্পিকে প্রথম পদক পেল কাজাখস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১০:২১ পিএম

অলিম্পিকে প্রথম পদক পেল কাজাখস্তান

সিন নদীর বুকে বৃষ্টিভেজা শুক্রবার রাতে বর্ণিল আয়োজনে প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধনের পর শনিবার শুরু হয়েছে পদকের লড়াই। আসরের প্রথম পদক জিতেছে কাজাখস্তান। একই ইভেন্টে প্রথম স্বর্ণপদক জিতেছে চীন।

২০২৪ প্যারিস অলিম্পিকে মোট ৩১৯টি স্বর্ণপদকের নিষ্পত্তি হবে। শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেল দলগত মিশ্র ইভেন্টে জুটি বেঁধে ৩১৯ সোনার প্রথমটি চীনকে এনে দিয়েছেন শেংলিহাও ও হুয়াং ইয়ুতিং। ফাইনালে তাদের কাছে ১৬-১২ পয়েন্টে হেরে আসরের প্রথম রুপা জিতেছেন দক্ষিণ কোরিয়ার কিউম জি-হিওন ও পার্ক হা-জুন জুটি।

এর আগে ব্রোঞ্জের লড়াইয়ে জার্মানিকে হারিয়ে কাজাখস্তানকে আসরের প্রথম পদক এনে দেন আলেক্সাদ্রা লে ও ইসলাম সাতপায়েভ জুটি।
পদকের লড়াই শুরুর আগে শনিবার বৃষ্টির কারণে প্রথম ইভেন্ট হিসাবে ছেলেদের স্ট্রিট স্কেটবোর্ডিংয়ের সব খেলা দুদিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়। 

আরেকটি অনাকাক্সিক্ষত প্রথম নাম উঠেছে ইরাকের জুডোকা সাজ্জাদ সেহেনের। প্যারিস অলিম্পিকের প্রথম ডোপপাপী তিনি। ডোপ পরীক্ষার জন্য গত মঙ্গলবার সংগ্রহ করা তার নমুনায় দুটি নিষিদ্ধ ড্রাগের উপস্থিতি পাওয়া গেছে।

ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় প্রাথমিকভাবে তাকে নিষিদ্ধ করা হয়েছে। সেহেন এখন ক্রীড়া আদালতে আপিল করলে আরেকবার তার নমুনা পরীক্ষা করা হবে। ফল ফের পজিটিভ হলে অলিম্পিকে আর খেলা হবে না তার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম