Logo
Logo
×

খেলা

শ্রীলংকার মাঠে ভারতের চ্যালেঞ্জিং স্কোর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৯:৪১ পিএম

শ্রীলংকার মাঠে ভারতের চ্যালেঞ্জিং স্কোর

সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, জয়সওয়াল ও শুভমান গিলের ব্যাটিং তাণ্ডবে শ্রীলংকার বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে ভারত। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় টস হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ২১৩ রান করেছে টিম ইন্ডিয়া।

শনিবার কেন্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে  টস জিতে সফরকারী ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক শ্রীলংকা। প্রথমে ব্যাট করতে নেমেই রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও শুভমান গিল।

উদ্বোধনী জুটিতে তারা ৫.৬ ওভার তথা মাত্র ৩৬ বলে ৭৪ রানের জুটি গড়েন। মাত্র ১৬ বল খেলে ৬টি চার আর এক ছক্কায় ৩৪ রান করে সাজঘরে ফেরেন শুভমান গিল। 

এরপর স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই ফেরেন আরেক ওপেনার জয়সওয়ালও। তিনি ২১ বলে ৫টি চার আর দুটি ছক্কায় ৪০ রান করে সাজঘরে ফেরেন। 

৭৪ রানে দুই উইকেট পতনের পর দলের হাল ধরেন সূর্যকুমার যাদব ও ঋষভ পন্থ। তৃতীয় উইকেটে তারা ৪৩ বলে ৭৬ রানের জুটি গড়েন। মাত্র ২৬ বলে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৫৮ রান করে ফেরেন অধিনায়ক সূর্যকুমার যাদব।

১৬.৩ ওভারে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৭৪ রান। এরপর উইকেটের এক প্রান্ত ঋষভ পন্থ আগলে রাখলেও অন্য প্রান্তে আসা-যাওয়ায় ছিলেন হার্দিক পান্ডিয়া (৯) ও রায়ান পরাগ (৭)। উনিশতম ওভারের শেষ বলে আউট হয়ে যান পন্থ। তার আগে ৩৩ বলে ৬টি চার আর এক ছক্কায় করেন ৪৯ রান।

রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবিন্দ্র জাদেজার মতো অভিজ্ঞ ব্যাটসম্যানদের ছাড়া খেলতে নেমে শ্রীলংকার মাঠে ৭ উইকেটে ২১৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে ভারত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম