Logo
Logo
×

খেলা

ভারতীয় দলের সহকারী কোচ হিসেবে যোগ দিলেন রায়ান টেন ডেসকাটে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ০৫:০৯ পিএম

ভারতীয় দলের সহকারী কোচ হিসেবে যোগ দিলেন রায়ান টেন ডেসকাটে

ছবি সংগৃহীত

ভারতীয় দলের দায়িত্ব নিয়ে সহকারী কোচ হিসেবে বিসিসিআইয়ের কাছে অভিষেক নায়ার এবং রায়ান টেন ডেসকাটে কথা বলেছিলেন গৌতম গম্ভীর। শেষ পর্যন্ত তার কথা রেখেছে বিসিসিআই। অভিষেকের পর এবার দু ডেসকাটেও যোগ দিয়েছে ভারতের কোচিং স্টাফে। 

ইতোমধ্যে দলের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সে গম্ভীরের সঙ্গে কাজ করা সাবেক এই ডাচ ক্রিকেটার। ভারতের কিট জার্সি গায়ে ক্রিকেটারদের অনুশীলনে দেখা গেছে ডেসকাটেকে। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বর্তমানে শ্রীলংকা রয়েছে ভারতীয় দল। সেখানে সমান তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলবে সুর্যকুমার যাদবরা। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই ভারতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন ডেসকাটে। মেজর লিগ ক্রিকেট লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচিং স্টাফে বড়সড় পরিবর্তন এনেছে বিসিসিআই। হেড কোচ রাহুল দ্রাবিড়ের জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক ওপেনার গৌতম গম্ভীর। একইসঙ্গে গম্ভীরের ইচ্ছা অনুযায়ী, কেকেআরের কোচিং প্যানেল থেকে অভিষেক নায়ার এবং রায়ান টেন ডেসকাটে। ফিল্ডিং কোচ হিসেবে জায়গা ধরে রেখেছেন টি দিলীপ। তবে এখনো নতুন বোলিং কোচ নিয়োগ দিতে পারেনি বিসিসিআই। 

ভারতীয় গণমাধ্যমের খবর, বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মরনে মর্কেলকে চেয়েছেন গম্ভীর। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে গম্ভীরের সঙ্গে দুই মৌসুমে কাজ করেছেন মর্কেল।

আগামীকাল (২৭ জুন) পাল্লেকেলেতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত-শ্রীলংকা। এই সিরিজ দিয়ে ভারতীয় দলের কোচ হিসেবে প্রথম এসাইনমেন্ট শুরু করবে গৌতম গম্ভীর অ্যান্ড কোং।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম