Logo
Logo
×

খেলা

এবার বাংলাদেশে ৫০ ওভারে ৪০৩ রান!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০৬:৪৩ পিএম

এবার বাংলাদেশে ৫০ ওভারে ৪০৩ রান!

এইচপি দলের দুই ব্যাটসম্যান। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত মোটে ২৮ বার দলীয় সংগ্রহ ৪০০ ছাড়িয়েছে। তবে বাংলাদেশের জাতীয় দল বা ঘরোয়া ক্রিকেটের কোনো দল কখনোই এই ম্যাজিক ফিগারের দেখা পায়নি। অবশেষে সেই ধারা ভেঙেছে।

পাকিস্তান সিরিজকে সামনে রেখে টাইগার্স এবং হাইপারফরম্যান্স (এইপি) দলের ৫০ ওভারের ম্যাচে চারশ রান দেখা গেছে। টাইগার্সের বিপক্ষে আগে ব্যাট করে এই কীর্তি গড়ে এইচপি দল।

গতকাল সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টাইগার্সের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেটে ৪০৩ রান করে এইচপি দল। ৫০ ওভারের ম্যাচে বাংলাদেশের মাটিতেই এর আগে কেবল চারশ ছাড়ানো দলীয় ইনিংসের দেখা মিলেছিল। ২০২২ সালের ডিসেম্বরে একই মাঠে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ৪০৯ রান করেছিল ভারত।

‘রিশাদ এখনো টেস্টের জন্য প্রস্তুত নয়’

এইচপির এই রেকর্ড গড়া ইনিংসে সেঞ্চুরি করেছেন দলটির তিন ব্যাটার জিসান আলম, আফিফ হোসেন এবং আকবর আলী। জিসান ৭৮ বলে করেছেন দলীয় সর্বোচ্চ ১২৭ রান। ৭৪ বলে ১০৩ রান এসেছে আফিফের ব্যাটে, আর বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী করেছেন ১০২ রান।

এই ম্যাচে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ছক্কার রেকর্ড নতুন করে লিখেছেন জিসান। টাইগার্সের বিপক্ষে ১২৭ রানের ইনিংস খেলার পথে ১৩টি ছক্কা হাঁকিয়েছেন এই ব্যাটসম্যান। এর আগে ১২টি ছক্কার রেকর্ড ছিল মাহফুজুর রহমান ও জাকির হাসানের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম