Logo
Logo
×

খেলা

জোকোভিচকে উড়িয়ে উইম্বলডনে ফের চ্যাম্পিয়ন আলকারাজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ১০:০২ পিএম

জোকোভিচকে উড়িয়ে উইম্বলডনে ফের চ্যাম্পিয়ন আলকারাজ

কার্লোস আলকারাজ। ছবি: সংগৃহীত

রেকর্ড ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জেতার অপেক্ষা বাড়ল নোভাক জোকোভিচের। তাকে সরাসরি ৬-২, ৬-২, ৭-৬ (৭-৪) সেটে হারিয়ে টানা দ্বিতীয় উইম্বলডন জয় করেছেন স্পেনের কার্লোস আলকারাজ। সেন্টার কোর্টে আলকারাজের কাছে পাত্তাই পাননি ২৪ গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ।

উইম্বলডনের শিরোপা জিতলেই মার্গারেট কোর্টকে ছাড়িয়ে এককভাবে টেনিস ইতিহাসের সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যামের মালিক হয়ে যেতে পারতেন সার্বিয়ান তারকা জোকোভিচ। কিন্তু ২১ বছর বয়সি আলকারাজের ভিন্ন পরিকল্পনা ছিল। গত বছরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ফাইনালের শুরু থেকেই দাপট দেখান এই স্প্যানিয়ার্ড।

প্রথম এবং দ্বিতীয় সেটে সমান ৬-২ ব্যবধানে জোকোভিচকে উড়িয়ে দেন আলকারাজ। তৃতীয় সেটে ম্যাচে ফেরার প্রাণান্ত চেষ্টা করেন ৩৭ বছর বয়সি জোকোভিচ। তবে সেটটি টাইব্রেকারে নিয়েও শেষ পর্যন্ত কাজ হয়নি। ৬-৭ (৪-৭) ব্যবধানে এই সেটেও হেরে যান সার্বিয়ান মহাতারকা।

উইম্বলডন ফাইনালে টিকিটের রেকর্ড দাম

গত বছরও উইম্বলডনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন জোকোভিচ ও আলকারাজ। সেবার পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে প্রথমবারের মতো উইম্বলডনে বিজয় কেতন উড়িয়েছিলেন আলকারাজ। সেই তুলনায় এবার রীতিমত আধিপত্য বিস্তার করেই শিরোপা ধরে রাখলেন তিনি।

বয়স মাত্র ২১, কিন্তু এর মধ্যেই চারটি গ্র্যান্ড স্ল্যাম জেতা হয়ে গেছে আলকারাজের। জোড়া উইম্বলডনের সঙ্গে একবার করে ফ্রেঞ্চ (২০২৪) ও ইউএস ওপেন (২০২২) শিরোপাও ঘরে তুলেছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম