Logo
Logo
×

খেলা

অ্যান্ডারসনের বিদায়ী বার্তায় বাবরের হাস্যকর ভুল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৩:৪৫ পিএম

অ্যান্ডারসনের বিদায়ী বার্তায় বাবরের হাস্যকর ভুল

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্টে দীর্ঘ ক্যারিয়ারের ইতি টেনেছেন ইংল্যান্ডের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন। টেস্ট ক্রিকেটকে বিদায় বলার আগে নিজের নামের পাশে তার উইকেট সংখ্যা পেসারদের মধ্যে রেকর্ড ৭০৪টি। যেই কীর্তি নেই ইংল্যান্ড তথা বিশ্ব ক্রিকেটেরেই কোনো পেসারের। এমন একজনের বিদায়কে রাঙিয়ে রাখতে তাকে মাঠেই গার্ড অব অনার দিয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। সদস্যপদ দেওয়া হয়েছে এমসিসির। 

অবসরের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যান্ডারসনকে বিদায়ী বার্তা জানাচ্ছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও অ্যান্ডারসনকে বিদায়ী বার্তা জানাতে ভুল করেননি। তবে বিদায়ী বার্তা জানাতে গিয়ে করে বসেছেন এক ভুল। আর তাতেই হচ্ছে হাস্যরস। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে নিজের দেওয়া বার্তা সরিয়ে নিয়ে ফের নতুন করে বার্তা দিয়েছেন বাবর।

কোহলিকে বলে বলে আউট করতে পারবেন, ভেবেছিলেন অ্যান্ডারসন

মূলত, বাবর ওই পোস্টে অ্যান্ডারসনের প্রশংসা করতে গিয়ে লেখেন ‘কাটার’–এর কথা। যা কখনোই অ্যান্ডারসনের বোলিংয়ের মূল অস্ত্র ছিল না। অ্যান্ডারসন সবার কাছে পরিচিত ছিলেন তার সুইংয়ের কারণে। যা নিয়েই হয়েছে হাস্যরস। তার ওই পোস্টের কমেন্টে বাবরকে নিয়ে টিপ্পনী কাটছিল তার অনুরাগীরা। পরে যা বুঝতে পেরে পোস্টটি সরিয়ে নিয়ে নতুন করে পোস্ট দিয়েছেন বাবর।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে  মুছে ফেলা ওই পোস্টে বাবর লেখেন, ‘আপনার কাটারের মুখোমুখি হওয়াটা ছিল সম্মানের, জিমি! সুন্দর এই খেলাটি এর একজন কিংবদন্তিকে মিস করবে। খেলাটিতে আপনার অসাধারণ বিচরণ স্মরণীয় এক বিষয়। আপনার জন্য অনেক শ্রদ্ধা, গোট।’

পরে নতুন পোস্টে কাটারের জায়গায় সুইং পরিবর্তন করে বাকি পোস্ট ঠিক রেখে বাবর নতুন পোস্টে লিখেছেন, ‘জিমি! আপনার সুইংয়ের মুখোমুখি হওয়াটা ছিল সম্মানের। সুন্দর এই খেলাটি এর একজন কিংবদন্তিকে মিস করবে। খেলাটিতে আপনার অসাধারণ বিচরণ স্মরণীয় এক বিষয়। আপনার জন্য অনেক শ্রদ্ধা, গোট (গ্রেটেস্ট অব অলটাইম)।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম