Logo
Logo
×

খেলা

নাইটদের বিদেশি কোচিং স্টাফকে ভারতীয় দলে চান গম্ভীর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৪:০৩ পিএম

নাইটদের বিদেশি কোচিং স্টাফকে ভারতীয় দলে চান গম্ভীর

ফাইল ছবি

ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। ইতোমধ্যে বিসিসিআইয়ের পক্ষ থেকে এ ঘোষণাও দেওয়া হয়েছে। কিন্তু তাদের কোচিং স্টাফে কারা থাকছেন, তা এখনো নিশ্চিত নয়। তবে গম্ভীরের কোচিং স্টাফের মধ্যে বিদেশি কোনো নাম দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না।

হিন্দুস্তান টাইমসের খবরে জানা যায়, ভারতীয় দলের প্রধান কোচ গৌতম গম্ভীর, সে খবর বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে আগেই। কিন্তু তাদের কোচিং স্টাফে কারা থাকছেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে জানা গেছে, গম্ভীর চান কেকেআরের কোচিং স্টাফকে। কারণ তিনি নিজেই একজন বিদেশি ব্যক্তিকে ভারতের কোচিং স্টাফের সদস্য করতে চান। 

নিয়ম হচ্ছে— যে দলের প্রধান কোচ হবেন, তিনিই ঠিক করবেন তার দলের কোচিং স্টাফে কে থাকবেন। এ কারণে কোচিং স্টাফের মধ্যে একজন ডাচ ক্রিকেটারকে চান গৌতম গম্ভীর। তিনি রায়ান টেন দুশখাতেকে তার কোচিং প্যানেলে যুক্ত করতে চান।

এটি বিসিসিআইয়ের ওপর নির্ভর করে তারা বিদেশি ক্রিকেটারদের টিম ইন্ডিয়ার কোচিং স্টাফে যুক্ত করবে কিনা। কারণ বোর্ড চায় শুধু একজন ভারতীয় কোচিং স্টাফে যুক্ত হোক। 

ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, গম্ভীর দল পরিচালনায় সম্পূর্ণ স্বাধীনতা পাওয়ার অনুরোধ করেছেন। তিনি ৪৪ বছর বয়সি সাবেক ডাচ তারকাকে তার কোচিং স্টাফ হিসাবে চান। রায়ান টেন দুশখাতে সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সে গম্ভীরের সঙ্গে কাজ করেছেন, তাদের চ্যাম্পিয়নশিপ-জয়ী ২০২৪ মৌসুমে দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন রায়ান টেন দুশখাতে। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, মেজর লিগ ক্রিকেট এবং আইএলটি টোয়েন্টিতে কেকেআরের সহযোগী সংস্থাগুলোর সঙ্গে বিভিন্ন পদে কাজ করছেন।

গৌতম গম্ভীর রায়ান টেন দুশখাতেকে চাইলেও এখন প্রশ্ন— তার ভূমিকা কী? কারণ রাহুল দ্রাবিড়ের ফিল্ডিং কোচ ছিলেন দিলীপ এবং বোর্ডও চায় দিলীপ ফিল্ডিং কোচের দায়িত্বই থাক। 

আরও একটি জটিলতা তৈরি হয়েছে। আর তা হলো— সহকারী কোচ হিসেবে অভিষেক নায়ারের কথা উঠে আসছে। এর আগে তিনি গম্ভীরের সঙ্গে কেকেআরে ছিলেন। তবে ব্যাটিং কোচের দায়িত্ব অন্য কারোর কাছে যেতে পারে বলে সূত্রে জানা গেছে।

ক্রিকবাজ সূত্রে আরও জানা গেছে, বিসিসিআই ও রায়ান টেন দুশখাতের মধ্যে আলোচনা চলছে। গম্ভীরের পর যদি রায়ান টেন দুশখাতে ও অভিষেক নায়ার টিম ইন্ডিয়ার কোচিং স্টাফের সঙ্গে যোগ দেন, তাহলে কেকেআরের পুরো কোটিং স্টাফের সিস্টেম নড়ে যাবে। 

যদিও কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির ম্যানেজমেন্ট ইতোমধ্যে নিশ্চিত করেছে যে, তারা কোনো ব্যক্তির ব্যক্তিগত কাজে হস্তক্ষেপ করবে না। তবে এটি কেকেআরের জন্য একটি বড় ধাক্কা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম