Logo
Logo
×

খেলা

দ্রাবিড়কে খোলা চিঠিতে রোহিতের আবেগঘন বার্তা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৬:৫২ পিএম

দ্রাবিড়কে খোলা চিঠিতে রোহিতের আবেগঘন বার্তা

রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

গত বছর ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর হতাশায় মুষড়ে পড়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়। অধিনায়ক ও কোচ হিসেবে এই জুটি ভারতকে কোনো ট্রফি জেতাতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠছিল। তবে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এই জুটিতে আস্থা রেখেছিল।

১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে সেই আস্থার প্রতিদান দিয়েছেন রোহিত-দ্রাবিড় জুটি। বিশ্বকাপ জয়ের পর ভারতের কোচের দায়িত্ব ছেড়েছেন দ্রাবিড়। গত ওয়ানডে বিশ্বকাপের পরই দায়িত্ব ছাড়ার কথা ছিল তার, তবে ভারতকে একটা ট্রফি জেতানোর মিশন যে তখনো পূর্ণ হয়নি। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে থেকে যান দ্রাবিড়। 

এবার সে মিশন পূর্ণতা পেতেই বিদায় নিয়েছেন সাবেক এই ক্রিকেটার। কোচ পদ থেকে তার বিদায়ে আবেগে ভেসেছেন রোহিত শর্মা। ইনস্টাগ্রামে দ্রাবিড়কে লেখা এক খোলা চিঠিতে সে আবেগকে শব্দে রূপান্তর করেছেন ভারতীয় অধিনায়ক। যুগান্তরের পাঠকদের জন্য সে চিঠি হুবহু তুলে ধরা হলো-

প্রিয় রাহুল ভাই,

আপনাকে নিয়ে আমার মনের কথাগুলো প্রকাশের জন্য শব্দ খুঁজে পাচ্ছিলাম না, জানি না কখনো পাব কিনা-তাই আজ সাহস করে লিখেই ফেললাম।

দেশের শতকোটি মানুষের মতো আমিও আপনাকে দেখেই বড় হয়েছি। আমি ভাগ্যবান যে আপনার সঙ্গে কাজ করতে পেরেছি। আপনি এত বড় মাপের একজন ক্রিকেটার হয়েও নিজের সব অর্জনকে দূরে সরিয়ে আমাদের কোচ হয়েছিলেন। আপনি নিজেকে আমাদের সঙ্গে এমনভাবে মানিয়ে নিয়েছিলেন যে আমরা আপনাকে যেকোনো কিছু বলতে পারতাম। আপনার নম্রতা এবং এত বছর পরও ক্রিকেটের প্রতি অনুরাগ আমাদের মুগ্ধ করে। আমি আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আমার স্ত্রী আপনাকে আমার কর্মক্ষেত্রের স্ত্রী বলে, আর আমিও সৌভাগ্যবান যে সেটা আপনাকে বলতে পারি।

দ্রাবিড়কে মোটা অঙ্কের প্রস্তাব কেকেআরের!

আপনার তূণে শুধু এই একটা জিনিসই (টি-টোয়েন্টি বিশ্বকাপ) ছিল না। আমি অত্যন্ত খুশি যে আমরা একসঙ্গে এই শিরোপা জিততে পেরেছি। রাহুল ভাই, আপনাকে আমার বিশ্বস্ত, কোচ, বন্ধু বলতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।

উল্লেখ্য, গত ২৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১১ বছরের আন্তর্জাতিক শিরোপাখরা কাটায় ভারত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম