Logo
Logo
×

খেলা

ফ্র্যাঞ্চাইজি লিগে দল কিনে চমক দেখালেন অশ্বিন 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৬:১৭ পিএম

ফ্র্যাঞ্চাইজি লিগে দল কিনে চমক দেখালেন অশ্বিন 

ভারতে আইপিএলে সাফল্য পাওয়ার পর থেকে ফুটবল, হকি, ব্যাডমিন্টন, টেবিল টেনিসের মতো খেলায় শুরু হয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগ। ব্যাতিক্রম নয় দাবাও।

আন্তর্জাতিক দাবা সংস্থা এবং টেক মাহিন্দ্রার উদ্যোগে গত বছর শুরু হয়েছে দাবা ফ্র্যাঞ্চাইজি লিগ। ফ্র্যাঞ্চাইজি এই দাবা লিগের সঙ্গে যুক্ত হলেন ভারতীয় তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন।

গ্লোবাল চেস লিগের দ্বিতীয় সংস্করণ হবে ৩-১২ অক্টোবর। লন্ডনের ঐতিহ্যবাহী ফ্রেন্ডস হাউসে বসছে ফ্র্যাঞ্চাইজি দাবার এই আসর। যুক্তরাষ্ট্রের গাম্বিতসের সহযোগী কর্ণধার হলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

ভারতীয় ক্রিকেটের বড় ‘শত্রুর’ নাম ফাঁস করলেন অশ্বিন!

মোট ছয়টি ফ্র্যাঞ্চাইজি টিম রয়েছে। এবার এই দলটি নতুন অন্তর্ভুক্ত হল দাবা লিগে। অবশ্যই দাবার সঙ্গে যুক্ত হয়ে চমক দিলেন অশ্বিন।

এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হওয়ার পর সংবাদ সম্মেলনে রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, আমাদের দলের লক্ষ্য খেলাটিকে নতুন করে সংজ্ঞায়িত করা। সহ-মালিক হিসেবে আমি তাদের যাত্রা প্রত্যক্ষ করতে এবং তাদের সাফল্যে অবদান রাখতে উত্তেজিত।

গ্লোবাল চেস লিগের সিইও সমীর পাঠক বলেছেন, দাবার প্রতি ব্যবসায়িক মহলের ব্যাপক আগ্রহ আছে। একজন খ্যাতিমান ক্রীড়াবিদ এবং দাবাপ্রেমী হিসেবে অশ্বিনের পরিচয় আছে এবং ব্যবসায় ও চলচ্চিত্র শিল্পে ভেঙ্কটকে নারায়ণের নেতৃত্ব সুপরিচিত।

এই সকল কৃতি ব্যক্তিরা ফ্র্যাঞ্চাইজি মালিকানা লিগে নতুন দৃষ্টিভঙ্গি এবং গতিশীল বৃদ্ধি আনবে বলে আশা করা হচ্ছে। আমাদের দ্রুত বর্ধনশীল এবং উদ্ভাবনী গ্লোবাল চেস লিগের জন্য তাদের পেয়ে আমরা আনন্দিত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম