Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ সেরার পর আইসিসির আরও এক স্বীকৃতি পেলেন বুমরাহ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৪:৪৫ পিএম

বিশ্বকাপ সেরার পর আইসিসির আরও এক স্বীকৃতি পেলেন বুমরাহ

যশপ্রীত বুমরাহ। ছবি: সংগৃহীত

আইসিসির জুন মাসের সেরা ক্রিকেটার কে হবেন, তা যেন অনেকটা অনুমিতই ছিল। জুন মাস ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের মাস। আর এই বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হওয়া ভারতের যশপ্রীত বুমরাহর হাতেই উঠেছে জুন মাসের সেরার পুরস্কার।

জুনের সেরার খেতাব জয়ের লড়াইয়ে বুমরাহর সঙ্গে দৌড়ে ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা ও আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তবে বুমরাহর আগুনে বোলিংয়ের কাছে হার মানতে হয়েছে তাদের।

আইসিসির জুনের সেরা ক্রিকেটারদের লড়াইয়ে এবার ভারতের জয়জয়কার দেখা গেছে। নারীদের বিভাগেও সেরা হয়েছেন একজন ভারতীয় ক্রিকেটার। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে মাসসেরা হয়েছেন স্মৃতি মান্ধানা।

সাকিবকে লজ্জায় ফেললেন সিকান্দার রাজা

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে অনবদ্য পারফর্ম করেছেন ৩০ বছর বয়সী পেসার বুমরাহ। বিশ্বকাপে ওভারপ্রতি কেবল ৪.১৭ রান খরচ করেন, উইকেট ঝুলিতে পোরেন ১৫টি। ফাইনালসহ গ্রুপপর্ব এবং সুপার এইটের বেশ কয়েকটি ম্যাচে তার বোলিংয়েই জয়ের দিশা খুঁজে পায় ভারত।

জুনের সেরা ক্রিকেটারের খেতাব জিতে নিজেকে সম্মানিত মনে করছেন বুমরাহ, ‘আমি জুন মাসে আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ায় আনন্দিত। এটা আমার কাছে বিশেষ এক সম্মান। দল হিসেবে আমরা বড় কিছু অর্জন করেছি। ব্যক্তিগত মুকুটেও নতুন পালক যুক্ত হলো। এই পারফরম্যান্স করে বিশ্বকাপ জেতা অবিশ্বাস্য অনুভূতি। আমার জীবনে যা চিরস্মরণীয় হয়ে থাকবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম