Logo
Logo
×

খেলা

দ্রাবিড়ের চেয়েও বেশি বেতনে ভারতের কোচ হচ্ছেন গম্ভীর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৪:৩৬ পিএম

দ্রাবিড়ের চেয়েও বেশি বেতনে ভারতের কোচ হচ্ছেন গম্ভীর

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই কোচের দায়িত্ব থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। দেশকে বিশ্বকাপ ট্রফি উপহার দিয়ে দায়িত্ব থেকে সরে যাচ্ছেন ভারতীয় এই কিংবদন্তি। তার সাথে চুক্তির মেয়াদ বাড়াতে চেয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

কিন্তু বিশ্বকাপজয়ী কোচ দ্রাবিড় তার সিদ্ধান্তেই অনড়। যে কারণে নতুন কোচ নিয়োগ দিতে হচ্ছে বিসিসিআইকে। নতুন কোচ হিসেবে দায়িত্ব পেতে পারেন গৌতম গম্ভীর। ভারতের বিশ্বকাজয়ী এই ওপেনার জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিলে দ্রাবিড়ের চেয়েও তার বেতন বেশি হবে। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটি জানাযায়।

কে হচ্ছেন ভারতের কোচ, জানা যাবে বিশ্বকাপের পর 

জানা যায় গম্ভীরের সঙ্গে বেতন সংক্রান্ত বিষয়ে আলোচনা চলছে বিসিসিআই কর্তাদের। তা চূড়ান্ত হয়ে গেলেই প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বিসিসিআই।

গৌতম গম্ভীর ২০১১ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের ওপেনার ছিলেন। তার নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স দুইবার আইপিএল শিরোপা জিতে। আইপিএলের সবশেষ আসরে কলকাতার মেন্টর হিসেবে দায়িত্ব নিয়ে তৃতীয় শিরোপা উপহার দেন গম্ভীর।

গম্ভীর কোচ হলে বাদ পড়বেন কোহলি-রোহিত

এমন শিরোপা ভাগ্যের কারণেই তাকে জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব দিতে আগ্রহী বিসিসিআই। যদিও গম্ভীরের অতীতে কোচিং করানোর কোনো অভিজ্ঞতা নেই। অতীতে লখনই সুপার জায়ান্টস ও কলকাতা নাইট রাইডার্সে মেন্টরের দায়িত্ব পালন করেছেন।

বিসিসিআই সূত্রের খবর, রাহুল দ্রাবিড় ভারতের হেড কোচ হিসেবে বোর্ডের থেকে বার্ষিক ১২ কোটি টাকার কাছাকাছি বেতন পেতেন। তবে গম্ভীর দ্রাবিড়ের চেয়েও বেশি বেতন পেতে পারেন। সেই পরিমাণটা কত তা নিয়েই আলোচনা চূড়ান্ত পর্যায়ে বলে জানা যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম