Logo
Logo
×

খেলা

গিলের ব্যাটে সেঞ্চুরি করে যা বললেন অভিষেক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৯:৩৫ পিএম

গিলের ব্যাটে সেঞ্চুরি করে যা বললেন অভিষেক

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন অভিষেক শর্মা। ক্যারিয়ারের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হওয়া এই তারকা ওপেনার গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৪৭ বলে খেলেন ১০০ রানের ঝলমলে ইনিংস।

খেলা শেষে জানা যায় অভিষেক সেঞ্চুরি করেছেন দলের অধিনায়ক শুভমান গিলের ব্যাট দিয়ে খেলে। যে কারণে অভিষেকের সেঞ্চুরির পর সংবাদমাধ্যমে শুভমান গিলেরও নাম উঠে আসছে।

রোববার জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ১৩.৬ ওভারে দলীয় ১৪৭ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন অভিষেক শর্মা।

তার আগে ৪৭ বল মোকাবেলা করে ৭টি চার আর ৮টি দৃষ্টিনন্দন ছক্কার সাহায্যে ১০০ রান পূর্ণ করেই সাজঘরে ফেরেন অভিষেক শর্মা। তার সেঞ্চুরি আর ঋতুরাজ গায়কোয়াড় (৪৭ বলে ৭৭ রান) ও রিংকু সিংয়ের (২২ বলে ৪৮) ব্যাটিং তাণ্ডবে ১২০ বলে ২৩৪/২ রানের পাহাড় গড়ে ভারত। 

টার্গেট তাড়া করতে নেমে মুকেশ কুমার ও আভেশ খানের গতির মুখে পড়ে ১৮.৪ ওভারে ১৩৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ১০০ রানের জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে (১-১) ফেরে ভারত।

রেকর্ড গড়া ম্যাচে ১০০ রানে জয় ভারতের

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ১১৫ রানে থামিয়েও ব্যাটিং বিপর্যয়ের কারণে ১৩ রানে হেরে যায় ভারত। 

রোববার ম্যাচ জয়ের পর সেঞ্চুরিয়ান অভিষেক বলেন, আজ আমি শুভমান গিলের ব্যাট নিয়ে খেলেছি। আমি এ জন্য শুভমান গিলকে ধন্যবাদ জানাতে চাই। অনূর্ধ্ব-১২ পর্যায় থেকেই, ওর ব্যাট নিয়ে খেলে আমি রান করেছি। যখনই মনে হয়েছে, একটা চাপের ম্যাচ খেলতে চলেছি, বা এমন একটা ম্যাচ যেখানে পারফর্ম করাটা আমার জন্য গুরুত্বপূর্ণ, সেই সময়েই প্রায়ই ওর ব্যাট ধার করি। এমনকি আইপিএলেও আমি বেশিরভাগ সময় ওর ব্যাট নিয়ে খেলেছি। ও আমাকে এই ব্যাট দিয়ে ছিল ম্যাচের সময়। আমার মনে হয় এই ইনিংসটা বেশ ভালো ছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম