Logo
Logo
×

খেলা

পাকিস্তানে ফিরলেন কারস্টেন, কী হবে বাবরের ভাগ্য?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৬:২০ পিএম

পাকিস্তানে ফিরলেন কারস্টেন, কী হবে বাবরের ভাগ্য?

ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনার মুখে পড়ে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।

বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বাদ পড়ে যুক্তরাষ্ট্র থেকেই লাহোরের বিমান ধরতে হয় বাবর আজমদের। ক্রিকেটাররা পাকিস্তানে ফিরলেও সঙ্গে ফেরেননি প্রধান কোচ গ্যারি কারস্টেন। কিছুদিন ছুটি কাটিয়ে আজ সোমবার পাকিস্তানে পৌঁছান তিনি। একইসঙ্গে দেশে ফিরেছেন সহকারী কোচ আজহার মাহমুদও।

গত বছরের নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার জেরে তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহুর্তে আবারও বাবরের কাঁধে নেতৃত্ব তুলে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ নিয়ে কম নাটকীয়তা হয়নি দেশটির ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর কাঠগড়ায় বাবরের অধিনায়কত্ব। 

পাকিস্তানের ক্রিকেটে আলোচনা এখন বাবর আজমের নেতৃত্ব নিয়ে। শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ত্ব দিয়ে মাত্র এক সিরিজ পরেই সরিয়ে দেয় পিসিবি। টেস্টে পাকিস্তানের অধিনায়ক এখন শান মাসুদ। এখন জল্পনা চলছে, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে পিসিবি কি নতুন নেতৃত্ব খুঁজবে নাকি বাবরের উপর ভরসা রাখবে।

বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে পিসিবির কাছে পৃথকভাবে রিপোর্ট জমা দিয়েছেন গ্যারি কারস্টেন এবং প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ। দলের ভেতরের পরিস্থিতি,পারফরম্যান্সে ভরাডুবি এবং একইসঙ্গে ভবিষ্যত কর্মপন্থা ঠিক করতে বৈঠকে বসবে পিসিবি।  এতে নির্ধারণ হতে পারে বাবর আজমের ভাগ্য।

পাকিস্তানের পরবর্তী সিরিজ আগস্টে বাংলাদেশের বিপক্ষে। সেই সিরিজে দুই ম্যাচের টেস্ট খেলবে পাকিস্তান। টেস্ট দলের কোচ জেসন গিলেস্পি এরইমধ্যে কাজ শুরু করে দিয়েছেন। কিন্তু টেস্ট সিরিজের চেয়েও এখন বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব নিয়ে। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম