Logo
Logo
×

খেলা

অভিষেক ঋতুরাজ রিংকুর বিধ্বংসী ব্যাটিংয়ে রান পাহাড়ে ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৬:৩৭ পিএম

অভিষেক ঋতুরাজ রিংকুর বিধ্বংসী ব্যাটিংয়ে রান পাহাড়ে ভারত

তিন তরুণের ব্যাটিং তাণ্ডবে দ্বিতীয় সারির দল নিয়েই টি-টোয়েন্টিতে ২৩৪ রানের পাহাড় গড়েছে ভারত। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২ উইকেট হারিয়ে ২৩৪ রানে বিশাল স্কোর গড়ে টিম ইন্ডিয়া।

গত ২৯ জুন ওয়েষ্ট ইন্ডিজের বার্বাডোজে শ্বাসরুদ্ধকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। বিশ্বকাপ জয়ের আনন্দে আত্মহারা ভারতীয় ক্রিকেটাররা।

জাতীয় দলের ক্রিকেটাররা বিশ্বকাপ শেষে সেলিব্রেশনে ব্যস্ত থাকায় জিম্বাবুয়ে সফরে দ্বিতীয় সারির একটি দল পাঠায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ব্যাটিং তাণ্ডব চালিয়ে অভিষেকের সেঞ্চুরি

জিম্বাবুয়ে সফরের শুরুতে গতকাল সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ১১৫/৯ রানে থামিয়েও জয় পায়নি ভারত। চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে হেরে যায় শুভমান গিলের নেতৃত্বাধীন দলটি।

প্রথম ম্যাচে হেরে ১-০তে পিছিয়ে থাকা ভারত আজ দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। এদিন টস জিতে প্রথম ব্যাট করে ১০ রানেই অধিনায়ক শুভমান গিলের উইকেট হারায় ভারত।

এরপর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ৭৬ বলে ১৩৭ রানের জুটি গড়েন ওপেনার অভিষেক শর্মা। আগের ম্যাচে অভিষেক হয় এই তরুণ তারকার।

ক্যারিয়ারের প্রথম ম্যাচে অভিষেক শর্মা ফেরেন শূন্য রানে। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে ইনিংসের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালান। দলীয় ১৪৭ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন অভিষেক শর্মা। তার আগে ৪৭ বল ৭টি চার আর ৮টি ছক্কার সাহায্যে করেন ১০০ রান।

অভিষেক শর্মা আউট হওয়ার পর ব্যাটি তাণ্ডব অব্যাহত রাখেন ঋতুরাজ গায়কোয়াড় ও রিংকু সিং। তৃতীয় উইকেটে তাড়া মাত্র ৩৬ বলে ৮৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন।

এই জুটিতেই ক্যারিয়ারের ১৯তম ইনিংসে পঞ্চম ফিফটি হাঁকান ঋতুরাজ। তিনি ৪৭ বলে ১১টি টার আর এক ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন। মাত্র ২২ বলে দুটি চার আর ৫টি ছক্কার সাহায্যে ৪৮ রান করেন রিংকু সিং।   

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম