Logo
Logo
×

খেলা

পানামাকে নিয়ে ছেলেখেলা করে সেমিতে কলম্বিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ১১:০৭ এএম

পানামাকে নিয়ে ছেলেখেলা করে সেমিতে কলম্বিয়া

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় নিজেদের ইতিহাসটা সেই অর্থে সমৃদ্ধ নয় কলম্বিয়ার। ২০০১ সালে মাত্র একবার কোপার শিরোপা জিতেছে দলটি। তবে এবার সেই ইতিহাসটা বদলে দিতে চায় কলম্বিয়া। যার প্রমাণ মিলছে দলটির আক্রমণাত্মক ফুটবলে। ব্রাজিলকে রুখে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া কলম্বিয়া এবার রীতিমতো কোয়ার্টার ফাইনালে ছেলেখেলা করেছে পানামাকে নিয়ে। জয় তুলেছে ৫-০ গোলে। নিশ্চিত করেছে কোপার সেমিফাইনাল।

আগামী ১১ জুলাই ফাইনালে উঠার লড়াইয়ে যেখানে তাদের প্রতিপক্ষ ব্রাজিলকে হারানো উরুগুয়ে। সেই ম্যাচটি মাঠে গড়াবে সকাল ৬টায়।

উরুগুয়ের এক আর্জেন্টাইনে স্বপ্নভঙ্গ ব্রাজিলের

কোপার সেমি নিশ্চত করার ম্যাচে এদিন পানামাকে দাঁড়াতেই দেয়নি কলম্বিয়া। ম্যাচের বয়স ১৫ মিনিট না হতেই পানামার জালে দু’দফা বল জড়ায় কলম্বিয়া। ৮ মিনিটে জন কর্ডোবার গোলে লিড পায় কলম্বিয়া। গোলে তাকে সহায়তা করেন জেমস রুদ্রিগেজ।

এরপর ১৫ মিনিটে ফের গোল। এবার আর গোলে সহায়তা নয়। পেনাল্টি আদায় করে নিজেই স্কোরশিটে নাম লেখান রুদ্রিগেজ। এরপর বিরতিতে যাওয়ার আগে ব্যবধান ৩-০ করেন লুইস দিয়াস। যেখানেও গোলের কারিগর রুদ্রিগেজ। ম্যাচটা প্রথমার্ধেই নিজেদের পক্ষে চলে আসে কলম্বিয়ার।

ইউরোর সেমিতে মুখোমুখি নেদারল্যান্ডস-ইংল্যান্ড

দ্বিতীয়ার্ধে পানামার লক্ষ্যটা হয়ে দাঁড়ায় স্রেফ গোল হজম করা থেকে বাঁচা। তবে সেটিও এদিন করতে পারেনি দলটি। কলম্বিয়ার একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে ৭০ মিনিটে এসে ফের গোল হজম করে বসে দলটি। এ দফায় গোল করেন রিচার্ড রিওস।

এরপর নির্ধারিত সময়ে আর গোল না পলেও ইনজুরি টাইম কাজে লাগিয়ে ফের পেনাল্টি আদায় করে নেয় কলম্বিয়া। বোরজার গোলে ব্যবধান ৫-০ করে দাপুটে জয় তুলে তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম