Logo
Logo
×

খেলা

বিদায় বেলায় কোহলি-রোহিতের প্রশংসায় দ্রাবিড়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০৪:৫০ পিএম

বিদায় বেলায় কোহলি-রোহিতের প্রশংসায় দ্রাবিড়

গত বছরের নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে অপরাজিত দল হিসেবেই ফাইনালে উঠে ছিল ভারত। ধারাবাহিক পারফর্ম করে শিরোপা জয় থেকে একটু দূরে ছিল বিশ্বকাপের স্বাগতিকরা। 

বিশ্বকাপ জয় নিশ্চিত ধরেই সব রকম প্রস্তুতি নিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কিন্তু গ্রুপপর্বে যে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত, সেই অস্ট্রেলিয়ার কাছেই ১ লাখ ৩২ হাজার দর্শকের সামনে হেরে হতাশায় ভেঙে পড়েন বিরাট কোহলি-রোহিত শর্মারা।

ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে হেরে যাওয়ার পর ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন রাহুল দ্রাবিড়। কিন্তু অধিনায়ক রোহিত শর্মার অনুরোধে গতমাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থেকে যান ভারতীয় এই কিংবদন্তি।

গত ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ফাইনালে ৭ রানের জয়ে শিরোপা নিশ্চিত করে ভারত। ১৭ বছর পর দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি শিরোপা জিতে টিম ইন্ডিয়া। এর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

বিশ্বকাপজয়ী দলকে ১২৫ কোটি টাকা পুরস্কার দিল ভারতীয় ক্রিকেট বোর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরের আগেই বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। দেশকে বিশ্বকাপ উপহার দিয়ে কোচের দায়িত্ব থেকে সরে যাওয়ার আগে রোহিত শর্মা ও বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করেছেন।

শনিবার বিসিসিআই প্রকাশিত একটি ভিডিওতে একটি আবেগঘন বার্তা দিয়েছেন দ্য ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়। তিনি জানিয়েছেন, আমি সত্যিই রোহিত শর্মার সাথে কাজ করা উপভোগ করেছি। তিনি এমন একজন যাকে আমি একটি ছোট ছেলে হিসাবে জানতাম এবং আমি তাকে একজন ব্যক্তি হিসাবে বড় হতে এবং ভারতীয় ক্রিকেটে একজন নেতা হিসাবে বেড়ে উঠতে দেখলাম।

দ্রাবিড় আরও বলেন, গত ১০-১২ বছর ধরে, একজন খেলোয়াড় এবং এখন একজন নেতা হিসাবে তার উন্নতির সাক্ষী থাকলাম। রোহিতের প্রতি আমার শ্রদ্ধা অনেকটাই বেড়ে গেল। দলের প্রতি তার প্রতিশ্রুতি এবং যত্ন দেখে আমি সত্যিই উপভোগ করেছি। সঠিক পরিবেশ পেতে যেখানে প্রত্যেকে নিরাপদ বোধ করে, নিজেকে উপভোগ করে যখন এটি একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক এবং পেশাদার পরিবেশ।

অভিজ্ঞ ক্রিকেটার কোহলির প্রশংসা করে দ্রাবিড় বলেন, বিরাট কোহলির মতো কেউ। একজন অধিনায়ক হিসেবে তার সাথে মাত্র কয়েকটি সিরিজ এবং মাত্র কয়েকটি টেস্ট ম্যাচ, কিন্তু আমি তাকেও চিনতে পারছিলাম। তার উন্নতি করার ইচ্ছা এবং আরও ভালো। এটা দেখা আমার জন্য আকর্ষণীয় হয়েছে।

দ্রাবিড়ের অধীনে ভারতীয় ক্রিকেট দল ২৪টি টেস্টে অংশ নিয়ে ১৪টিতে জয়লাভ করেছে। তিনটি ম্যাচ ড্র হয়েছে। ৫৩ ওয়ানডেতে অংশ নিয়ে ৩৬টিতে জয়লাভ করেছে। আর টি-টোয়েন্টিতে ৭০টি ম্যাচে অংশ নিয়ে ভারত জিতেছে ৫১টিতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম