Logo
Logo
×

খেলা

মাটি খেতে কেমন লাগে, রোহিতকে প্রশ্ন করলেন মোদি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৬:৪৭ পিএম

মাটি খেতে কেমন লাগে, রোহিতকে প্রশ্ন করলেন মোদি

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। দেশে ফিরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। 

বৃহস্পতিবার দুপুরে লোককল্যাণ মার্গে নিজের বাসভবনে বিশ্বকাপজী দলের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সময় ট্রফি জয়ের অভিজ্ঞতা শেয়ার করেন ভারতের বিশ্বকাপজয়ী দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মারা।

ফাইনালে জেতার পর বার্বাডোজের পিচের মাটি খেতে দেখা গিয়েছিল রোহিত শর্মাকে। ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, অধিনায়ককে মোদি প্রশ্ন করেন, মাটি খেতে কেমন লাগে? যদিও মোদির সঙ্গে ক্রিকেটারদের আলাপচারিতার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছাড়া হলেও সেখানে কোনো শব্দ ছিল না। যে কারণে তাদের মধ্যে কী কথোপকথন হয়েছে সেটি জানা যায়নি।

গোটা প্রতিযোগিতায় সেভাবে রান না পেলেও ফাইনালে ভালো খেলেছিলেন কোহলি। তারকা এই ক্রিকেটারকে মোদি প্রশ্ন করেন, বড় ম্যাচের আগে কী ধরনের ভাবনাচিন্তা নিয়ে মাঠে নামেন। 

অক্ষর প্যাটেলকে প্রশ্ন করা হয়, ফাইনালে কঠিন সময়ে যখন তাকে ওপরের দিকে ব্যাট করতে নামানো হয়েছিল, তখন কী ভাবছিলেন তিনি?

ফাইনালে দক্ষিণ আফ্রিকার জিততে ৩০ বলে ৩০ রান দরকার ছিল। সেই সময় মাথা ঠান্ডা রেখে বল করেছিলেন যশপ্রীত বুমরাহ। 

মোদির সঙ্গে সাক্ষাতে আপ্লুত বিশ্বকাপজয়ী তারকারা

সেই সম্পর্কে মোদি বুমরাকে প্রশ্ন করেন, সেই পরিস্থিতিতে বুমরাহর মাথায় কী ঘুরছিল। হার্দিক পান্ডিয়াকে তার সার্বিক পারফরম্যান্স নিয়ে জিজ্ঞাসা করা হয়। পাশাপাশি কীভাবে শেষ ওভারে মাথা ঠান্ডা রেখে বল করেছিলেন তাও জানতে চান মোদি।

ক্রিকেটাররা নিজেদের সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের মুহূর্তের ছবি পোস্ট করে বুঝিয়ে দেন, তারা আবেগ আপ্লুত এবং সম্মানিত।

বিশ্বকাপ জয় করে দেশে ফেরা ভারতীয় ক্রিকেট দল ও সাপোর্টিং স্টাফরা বিশেষ জার্সি পরে প্রধানমন্ত্রীর বাসভবনে যান। সেই জার্সির গায়ে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের চিহ্নি হিসেবে দুটি তারা জ্বলজ্বল করছিল, জার্সির সামনে লেখা ছিল চ্যাম্পিয়ন্স।

আনন্দবাজার পত্রিকা 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম