Logo
Logo
×

খেলা

রোমাঞ্চকর ম্যাচে ১ রানে হেরে রেকর্ড বঞ্চিত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৬:৩৪ পিএম

রোমাঞ্চকর ম্যাচে ১ রানে হেরে রেকর্ড বঞ্চিত

রোমাঞ্চকর লড়াইয়ের পরও ১ রানে হেরে রেকর্ড বঞ্চিত হলো ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপের দল গ্ল্যামরগন। শেষ বলে ১ রান করতে পারেনি তারা।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৩৬ রানের লক্ষ্য তাড়া করে জয়ের রেকর্ডটি এসেছিল ২০১০ সালে। ১৪ বছর পর সেই রেকর্ডটি ভেঙে ফেলার সুরর্ণ সুযোগ ছিল। জয়ের দুয়ারে পৌঁছে গিয়েছিল ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপের দল গ্ল্যামরগন।

কিন্তু শেষ বলে উইকেট হারিয়ে গ্লস্টারশায়ারের করা ৫৯২ রান পেরোতে পারল না গ্ল্যামরগন। যে কারণে ইতিহাস গড়া সম্ভব হয়নি। অবিশ্বাস্য সেই ম্যাচটি টাই হয়েছে।

বুধবার ছিল গ্লস্টারশায়ার বনাম গ্ল্যামরগন ম্যাচের শেষ দিন। লক্ষ্য তাড়ায় ইনিংসের একেবারে শেষ বলে গ্ল্যামরগনের দরকার ছিল ১ রান। গ্লস্টারশায়ারের পেসার আজিত সিং ডেলের লেংথ ডেলিভারিতে স্ট্রাইকে থাকা জেমি ম্যাকলরয় ব্যাট চালান।

বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটের পেছনে থাকা জেমস ব্রেসির হাতে। তিনি গ্লাভস খুলে এক হাতেই বলটি মুঠোবন্দি করেই জয়ের আনন্দে ভো দৌর শুরু করেন।

রেকর্ড ভাঙার দারুণ সুযোগ থাকলেও, অক্ষতই রয়ে গেল। কারণ গ্ল্যামরগন সমান ৫৯২ রান করেই থেমে গেল কাউন্টিতে। যা হতে পারত প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।

প্রথমে ব্যাট করে গ্লস্টারশায়ার অলআউট হয়ে যায় মাত্র ১৭৯ রানে, এরপর গ্ল্যামরগন প্রথম ইনিংসে তুলতে পারে কেবল ১৯৭ রান। দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় গ্লস্টারশায়ার। জেমস ব্রেসি ডাবল হান্ড্রেডের পর ক্যামেরন ব্যানক্রফট ও মাইলস হ্যামন্ডের সেঞ্চুরি হাঁকান। ফলে গ্লস্টারশায়ার ৫ উইকেটে ৬১০ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

তখন গ্ল্যামরগনের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫৯৩ রানের। এমন অসম্ভব লক্ষ্য তাড়ায় মার্নাস লাবুশেন ও স্যাম নর্থইস্টদের অবিশ্বাস্য কিছুই করতে হতো। সেই অবিশ্বাস্য কিছু তারা প্রায় করেই ফেলেছিলেন। লাবুশেন-নর্থইস্ট দুজনই তুলে নেন ব্যক্তিগত সেঞ্চুরি।

শেষে টেলএন্ডার ব্যাটসম্যান ম্যাসন ক্রেনও অপরাজিত ছিলেন ৪৩ রানে। শেষ ব্যাটসম্যান ম্যাকলরয়কে সঙ্গে নিয়ে তিনি দলকে একটু একটু করে জয়ের পথে এগিয়ে নেন। কিন্তু সম্ভাবনা জাগিয়েও পারল না গ্ল্যামরগন। কারণ ম্যাচ টাই হওয়ার পর ম্যাকলরয় আউট হয়ে যান উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম