Logo
Logo
×

খেলা

সাকিব-মাহমুদউল্লাহর কারণেই পাপনের মন খারাপ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ০৯:০২ পিএম

সাকিব-মাহমুদউল্লাহর কারণেই পাপনের মন খারাপ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভা বসেছিল আজ। এজেন্ডায় ছিল নানা প্রসঙ্গ। তার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ পারফরম্যান্স কীভাবে মূল্যায়ন করেন বোর্ডকর্তারা, তার দিকেই চোখ ছিল সবার।

সভা শেষে সংবাদ সম্মেলনে এসে বিশ্বকাপ নিয়ে বোর্ডের মূল্যায়ন তুলে ধরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিশ্বকাপে দলের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের পারফরম্যান্স মোটেই খুশি করতে পারেনি পাপনকে। প্রত্যাশা মেটাতে ব্যর্থ হওয়ায় ‘মন খারাপ’ হয়েছে বিসিবি সভাপতির। 

তিনি বলেছেন, ‘সিনিয়রদের কাছে যে প্রত্যাশা ছিল, তা তারা পূরণ করতে পারেনি। তাই আমার মন খারাপ।’

ঘুমের কারণে ভারতের বিপক্ষে খেলেননি তাসকিন

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে-বলে নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ৭ ইনিংসে ১৮.৫০ গড়ে তার রান মাত্র ১১১। যার মধ্যে শুধু নেদারল্যান্ডসের বিপক্ষেই করছিলেন ৬৪*।

অনেক সময় ব্যাট হাতে পারফর্ম করতে না পারলে বোলিংয়ে পুষিয়ে দেন সাকিব। এবার সেটাও পারেননি। তরুণ স্পিনার রিশাদ হোসেন যেখানে ১৪ উইকেট নিয়ে আসরের অন্যতম সেরা উইকেটশিকারি, সাকিব সেখানে ৬ ইনিংসে হাত ঘুরিয়ে ঝুলিতে পুরেছেন মোটে ৩ উইকেট।

অন্যদিকে গ্রুপপর্বের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১৬ রানের ক্যামিওতে দলকে জয় এনে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। এরপর তার ব্যাটেও আর আস্থা খুঁজে পায়নি বাংলাদেশ। ৭ ইনিংসে ব্যাট করে ৯৫ রানের বেশি করতে পারেননি এই অভিজ্ঞ ক্রিকেটার। ৯৪.০৫ স্ট্রাইক রেটে ব্যাট করে টুর্নামেন্টে সমর্থকদের হতাশ করেছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম