Logo
Logo
×

খেলা

প্যারিস অলিম্পিকে দৌড়াবেন বাংলাদেশের দ্রুততম মানব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৫:০৪ পিএম

প্যারিস অলিম্পিকে দৌড়াবেন বাংলাদেশের দ্রুততম মানব

ইমরানুর রহমান। ছবি: সংগৃহীত

চলতি মাসেই ফ্রান্সের রাজধানী প্যারিসে পর্দা উঠবে অলিম্পিক গেমসের। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ হিসেবে পরিচিত এই ক্রীড়াযজ্ঞে বরাবরই বাংলাদেশের অ্যাথলেটরা অংশগ্রহণ করেন। এবারের আসরে এখন পর্যন্ত বাংলাদেশের তিন অ্যাথলেটের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে।

আর্চার সাগর ইসলাম রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্ট জিতে সরাসরি অলিম্পিকে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করেছেন। ওয়াইল্ড কার্ড নিয়ে অলিম্পিকে খেলবেন শুটার রবিউল ইসলাম। তাদের সঙ্গে এবার ওয়াইল্ড কার্ডের মাধ্যমে অলিম্পিকে অংশগ্রহণ করবেন দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান।

ইমরানুরের ওয়াইল্ড কার্ড পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন।

ইংল্যান্ড কোচের ‘আপত্তিকর’ ভিডিও ভাইরাল

অলিম্পিকে সাতার ও অ্যাথলেটিক্স ডিসিপ্লিনের জন্য ওয়াইল্ড কার্ড দিয়ে থাকে এই দুই খেলার বৈশ্বিক ফেডারেশন। বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশন অলিম্পিকে বাংলাদেশের জন্য একটি কোটাই বরাদ্দ রেখেছিল। দেশের অ্যাথলেটিক্স ফেডারেশন সেই কোটায় দ্রুততম মানব ইমরানুর রহমানের নাম পাঠিয়েছিল।

আজ বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশন ইমরানুরের ওয়াইল্ড কার্ড পাওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে অ্যাথলেটিক্স ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে (বিওএ) জানিয়েছে। 

জানা গেছে, যেহেতু ইমরানুর রহমান ইংল্যান্ডে বসবাস করেন, তাই দেশে না এসে তিনি সেখানেই অনুশীলন করবেন। ইংল্যান্ড থেকে ফ্রান্সের দূরত্ব কম হওয়ায় সেখান থেকেই প্যারিসে গিয়ে অলিম্পিকে অংশ নেবেন।

উল্লেখ্য, ওয়াইল্ড কার্ড প্রাপ্ত ক্রীড়াবিদরা একটির বেশি ইভেন্টে অংশগ্রহণ করতে পারেন না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম