Logo
Logo
×

খেলা

ফাইনালে হারলেও নিজেদের পারফরম্যান্সে গর্বিত দ. আফ্রিকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০২:২০ এএম

ফাইনালে হারলেও নিজেদের পারফরম্যান্সে গর্বিত দ. আফ্রিকা

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনাল ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান করে ভারত। দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে দুর্দান্ত ব্যাটিং করেছেন সাবেক অধিনায় বিরাট কোহলি। ফাইনালের আগে ৭ ম্যাচে ৭৫ রান করা বিরাট, ট্রফি নিশ্চিত করার ম্যাচে করেছেন ৫৯ বলে ৭৬ রান।

টার্গেট তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৪৭ রান করে জয়ের পথেই ছিল দক্ষিণ আফ্রিকা। শেষ দিকে জয়ের জন্য তাদের করতে হতো ৩০ বলে মাত্র ৩০ রান। হাতে ছিল গুরুত্বপূর্ণ ৬ উইকেট। কিন্তু শেষ দিকে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ২২ রানে ৪ উইকেট হারিয়ে ১৬৯/৮ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। ৭ রানের জয়ে শিরোপার উল্লাসে মেতে ওঠে ভারত।

খেলা শেষে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম বলেন, ফাইনালে হেরে আমরা হতাশ। সত্যিই ভালো খেলা হয়েছে। হেরে যাওয়ায় কিছুটা কষ্ট লাগছে। কিন্তু আমরা আমাদের অবিশ্বাস্য পারফরম্যান্সে গর্বিত।

বিশ্বকাপের ইতিহাসে অতীতে সেমিফাইনালের গন্ডি পার হতে পারেনি দক্ষিণ আফ্রিকা। এবারই প্রথম ফাইনালে খেলে প্রোটিয়ারা। যে কারণে নিজেদের পারফরম্যান্সে খুশি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। 

অধিনায়ক বলেন, আমরা আজ ভালো বোলিং করেছিলাম। ব্যাটিংয়েও খুব ভালো ছিলা। ভারত যে রান করেছে সেটা আমরা চেজ করার পথেই ছিলাম। শেষ দিকে ৩০ বলে আমাদের করতে হতো ৩০ রান। কিন্ত শেষ দিকে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৪ উইকেট পরে গেলে আমরা ম্যাচ থেকে ছিটকে যাই। 

তিনি আরও বলেন, আমরা লড়াই করে যোগ্য দল হিসেবেই ফাইনালে উঠেছিলাম। এটা আমাদের জাতীয় জন্য সম্মানজনক। ভবিষ্যতে আমাদের দেশের তরুণরা এটা মনে করেই খেলতে নামবে। বিশ্বকাপের ফাইনালে খেলতে পারটা ও আমাদের জন্য গর্বের মুহূর্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম