Logo
Logo
×

খেলা

‘বুমরাহ আমার চেয়ে হাজার গুণ ভালো’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৭:৫৮ পিএম

‘বুমরাহ আমার চেয়ে হাজার গুণ ভালো’

ছবি: সংগৃহীত

ভারত প্রথম বিশ্বকাপের স্বাদ পেয়েছিল ১৯৮৩ সালে। সেই বিশ্বকাপের অন্যতম নায়ক কপিল দেব। তার নেতৃত্বেই বিশ্বমঞ্চে ভারতের আধিপত্যের শুরু। তার উত্তরসূরীরা আরও একটি স্বপ্নের ফাইনালের অপেক্ষায়। যেখানে জিতলে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে উঠবে ভারতের। সঙ্গে কাটবে দীর্ঘ এক যুগের শিরোপা খরা। নিজের উত্তরসূরীদের কেমন দেখছেন কপিল। তার সেই সময়ের সঙ্গে এই দলের পার্থক্যই বা কতটুকু। আর ভারতকে শিরোপা জেতানোর পেছনে কে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারেন; এসব নিয়ে পিটিআইয়ের সঙ্গে কথা বলেছেন কপিল।

কপিলের সঙ্গে সেই আলোচনায় উঠে এসেছে পেসার জাসপ্রিত বুমরাহর কথাও। তিনি নিজেও ছিলেন একজন পেসার। তার সময়ে টেস্টে রেকর্ড ৪৩৪টি উইকেট ছিল তার নামের পাশে। ওয়ানডেতে যা ২৫৩টি। যেই দায়িত্বটা বর্তমান দলের বুমরাহর। দলের মূল পেসার তিনি। ফাইনাল জিততে যে তাকেই রাখতে হবে বড় ভূমিকাটা তা তো সবারই জানা। সেই বুমরাহকে কেমন দেখছেন কপিল। 

এমন প্রশ্নে কপিল বলেন, ‘বুমরাহ আমার থেকে এক হাজার গুণ ভালো। তরুণ এই পেসাররা আমাদের থেকে অনেক এগিয়ে। আমাদের অভিজ্ঞতা ছিল। কিন্তু তারা আমাদের থেকেও ভালো। তারা খেলাটা হয়তো আরও ভালো বুঝে। তারা স্বচ্ছ। তারা অনেক বেশি পরিশ্রমী। সব মিলিয়ে তারা চমৎকার।’

বুমরাহ অবশ্য নিজেও আছেন দারুণ ছন্দে। কিপটে বোলিং ও প্রয়োজনের সময় দলকে ব্রেক থ্রু এনে দেওয়ায় বুমরাহর বিকল্প এ মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে কমই আছে। বিশ্বকাপটাও দারুণ কাটছে তার। ৭ ম্যাচে মাত্র ৪.১২ ইকোনোমিতে বুমরাহর উইকেট সংখ্যা ১৩। নিজের দিনে প্রতিপক্ষকে একাই ধসিয়ে দিতে পারেন বুমরাহ। ফাইনালেও নিশ্চয় সেটি করে দেখাতে চাইবেন তিনি। কেননা তার ওপরই যে অনেকাংশে নির্ভর করছে ভারতের শিরোপা জয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম