Logo
Logo
×

খেলা

দুই বলে দুই ছক্কা ও পরের দুই বলে দুই উইকেট

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১২:৪১ এএম

দুই বলে দুই ছক্কা ও পরের দুই বলে দুই উইকেট

হার্দিক পান্ডিয়াকে সাজঘরে ফিরিয়ে জর্ডানের উল্লাস। ছবি: ইএসপিএনক্রিকইনফো

বিশ্বকাপের সেমিফাইনালের হাইভোল্টেজ ম্যাচে ইংলিশদের বিরুদ্ধে পরপর দুই বলে দুই ছক্কা ও পরের দুই বলে দুই উইকেট হারিয়েছে ভারত।

ইনিংসের ১৮তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে জর্ডানকে ছক্কা হাঁকান। চতুর্থ বলে কুরানের হাতে তালুবন্দি হয়ে বিদায় নেন হার্দিক পান্ডিয়া। তিনি ১৩ বলে ২৬ রান করেন। পঞ্চম বলে শিবাম দুবে এসেই বাটলারের হাতে কটবিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন। ক্রিজে নেমে ষষ্ঠ বলে ১ রান নিয়ে জর্ডানের হ্যাটট্রিক ঠেকান অ্যাক্সার প্যাটেল। 

বিশ্বকাপের সেমিফাইনালের হাইভোল্টেজ ম্যাচে ইংলিশদের বিরুদ্ধে রানের পাহাড় গড়ার ইঙ্গিত দিয়েছিল তৃতীয় উইকেটে রোহিত-সুর্যকুমার জুটি। তবে ৫০ বলে ৭৩ রানে দলীয় ১১৩ রানে ভাঙে এ জুটি। ইনিংসের ১৪তম ওভারে ইংলিশ স্পিনার আদিল রশিদের অসাধারণ গুগলিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক রোহিত। আউট হওয়ার আগে তিনি ৩৯ বলে ৫৭ রান করেন। তার ইনিংসটি ছিল দুইটি ছক্কা ও ৬টি চারে সাজানো। 

রোহিত ফিরে যাওয়ার ধাক্কা না সামলাতেই ১৬তম ওভারে ফিরে যান ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা সূর্যকুমার। দলীয় ১২৪ রানে ফিরে যাওয়ার আগে তিনি ৩৬ বলে ৪৭ রানের ঝলমলে ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ৪টি চার ও ২টি ছক্কায় সাজানো। 

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের গায়ানার প্রভিডেন্সে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল।

বাংলাদেশ সময় রাত ৮টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে ৯.২০ মিনিটে টস হয়। এক ঘণ্টা ২০ মিনিট পর খেলা  শুরু হলেও ওভার কাটা হয়নি। 

খেলা শুরুর পর ৪৫ মিনিটে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৫ রান করে ভারত। এরপর বাংলাদেশ সময় রাত ১০ টা ৫ মিনিটে ফের বৃষ্টি শুরু হয়। বৃষ্ট থামার পর রাত ১১টা ৪০ মিনিটে আবারও খেলা শুরু হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম