Logo
Logo
×

খেলা

রোহিতের পথ ধরে সাজঘরে সূর্যকুমার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১২:৩০ এএম

রোহিতের পথ ধরে সাজঘরে সূর্যকুমার

ইংলিশদের বিরুদ্ধে আউট হয়ে সাজঘরে ফিরছেন সূর্যকুমার যাদব। ছবি: ইএসপিএনক্রিকইনফো

বিশ্বকাপের সেমিফাইনালের হাইভোল্টেজ ম্যাচে ইংলিশদের বিরুদ্ধে রানের পাহাড় গড়ার ইঙ্গিত দিয়েছিল তৃতীয় উইকেটে রোহিত-সুর্যকুমার জুটি। তবে ৫০ বলে ৭৩ রানে দলীয় ১১৩ রানে ভাঙে এ জুটি।

ইনিংসের ১৪তম ওভারে ইংলিশ স্পিনার আদিল রশিদের অসাধারণ গুগলিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক রোহিত। আউট হওয়ার আগে তিনি ৩৯ বলে ৫৭ রান করেন। তার ইনিংসটি ছিল দুইটি ছক্কা ও ৬টি চারে সাজানো। 

রোহিত ফিরে যাওয়ার ধাক্কা না সামলাতেই ১৬তম ওভারে ফিরে যান ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা সূর্যকুমার। দলীয় ১২৪ রানে ফিরে যাওয়ার আগে তিনি ৩৬ বলে ৪৭ রানের ঝলমলে ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ৪টি চার ও ২টি ছক্কায় সাজানো। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ক্রিকেট পরাশক্তি দুই দেশ ভারত-ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের গায়ানার প্রভিডেন্সে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল।

বাংলাদেশ সময় রাত ৮টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে ৯.২০ মিনিটে টস হয়। এক ঘণ্টা ২০ মিনিট পর খেলা  শুরু হলেও ওভার কাটা হয়নি। 

খেলা শুরুর পর ৪৫ মিনিটে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৫ রান করে ভারত। এরপর বাংলাদেশ সময় রাত ১০ টা ৫ মিনিটে ফের বৃষ্টি শুরু হয়। বৃষ্ট থামার পর রাত ১১টা ৪০ মিনিটে আবারও খেলা শুরু হয়। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারত ১৩.৪ ওভারে ভারত ৩ উইকেটে ১১৩ রান সংগ্রহ করে।

বৃষ্টির আগে ২৬ বলে ৩৭ রান করা রোহিত শর্মা বৃষ্টির পর আরও বেপরোয়া হয়ে উঠেন। ১১তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে নতুন ঝড়ের ইঙ্গিত দেন । দলীয় ১৩তম ওভারে সুর্যকুমার ও রোহিত ইংলিশ বোলার স্যাম কারেনের ওপর চড়াও হন। ওই ওভারে ১৯ রান করে ইংলিশদের বিরুদ্ধে রানের পাহাড় গড়ার ইঙ্গিত দেন। তবে ইংলিশ স্পিনার আদিল রশিদের অসাধারণ গুগলিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক রোহিত।  আউট হওয়ার আগে তিনি ৩৯ বলে ৫৭ রান করেন। তার ইনিংসটি ছিল দুইটি ছক্কা ও ৬টি চারে সাজানো। 

ভারত-ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে কোনো রিজার্ভ ডে নেই, তাই ম্যাচ অফিসিয়ালরা আজকেই খেলা সম্পন্ন করার যথাসম্ভব চেষ্টা করবেন। সেজন্য ২৫০ মিনিট অতিরিক্ত সময় দিয়েছে আইসিসি। ১০ ওভারের ম্যাচের জন্য বাংলাদেশ সময় রাত ২টা ১৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করবেন আম্পায়াররা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকালে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তান। সেই ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ১১.৫ ওভারে মাত্র ৫৬ রানে অলআউট হয় আফগানিস্তান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম