Logo
Logo
×

খেলা

রোনালদোকে হারিয়ে জার্সি নিয়ে গেলেন জর্জিয়ার ফুটবলার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০৫:২৮ পিএম

রোনালদোকে হারিয়ে জার্সি নিয়ে গেলেন জর্জিয়ার ফুটবলার

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচ পর্তুগালের ২-০ গোলে হারিয়ে বড় চমক দিয়েছে প্রথমবার ইউরো খেলতে আসা জর্জিয়া।

দলের পক্ষে প্রথম গোলটি করেন জর্জিয়ান ফুটবলের সবচেয়ে বড় তারকা কাভিচা কাভারাতস্খেলিয়া। পর্তুগালকে হারানোর পর দলটির সবচেয়ে বড় তারকা রোনালদোর জার্সিও চেয়ে নিয়েছেন এই ফরোয়ার্ড।

ইউরোর শেষ ষোলোয় যেতে হলে পর্তুগালকে হারাতেই হতো তাদের জর্জিয়াকে। আগের দুই ম্যাচে নিজের ছায়া হয়ে থাকলেও গুরুত্বপূর্ণ ম্যাচে নিজের প্রতিভা দেখিয়েছেন কাভারতস্খেলিয়া। 

শক্তিমত্তায় এগিয়ে থাকা পর্তুগালকে ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই দারুণ এক গোলে ব্যাকফুটে ঠেলে দেন ২৩ বছর বয়সি কাভারাতস্খেলিয়া।

ম্যাচের ১৫ মিনিট বাকি থাকতেই মাঠ ছেড়েছেন কাভারাৎসখেলিয়া। তবে ম্যাচ শেষে ঠিকই নিজের ‘আদর্শ’ রোনালদোর কাছ থেকে জার্সি চেয়ে নিয়েছেন। দলের হারে বিমর্ষ রোনালদো কাভারাতস্খেলিয়ার জার্সির আবদারে সৌজন্যতা দেখিয়েছেন।

রোনালদোর পর্তুগালকে হারিয়ে জর্জিয়ার ইতিহাস

পর্তুগালের বিপক্ষে জর্জিয়া মাঠে নামার আগেই ভাইরাল হয় একটি ছবি। সেখানে দেখা যায়, ২০১৩ সালে জর্জিয়ার তিবলিসিতে এক ফুটবল একাডেমিতে রোনালদোর সঙ্গে উৎসাহী কিছু কিশোর ফুটবলার। ১২ বছর বয়সী সেই কিশোরদের একজন ছিলেন আজকের কাভারাতস্খেলিয়া।

রোনালদোর জার্সি পেয়ে এই তরুণের আনন্দ আর ধরে না, সঙ্গে জর্জিয়াকে প্রথম প্রচেষ্টাতেই শেষ ষোলোয় তোলার তৃপ্তি তো আছেই, ‘আমার কাছে রোনালদোর জার্সি আছে। আমি পেয়ে গেছি এটা। এবং আমরা পরের রাউন্ডেও গেছি। জর্জিয়ানদের জীবনের সেরা দিন এটি। সবাই খুব খুশি, আমরা ইতিহাস গড়েছি। কেউ বিশ্বাস করতে পারেনি আমরা এটা করতে পারব এবং পর্তুগালকে হারাব। কিন্তু আমার ধারণা এ কারণেই আমরা শক্তিশালী দল’-যোগ করেন কাভারাতস্খেলিয়া।

এ সময় জর্জিয়ার এই ফুটবলার জানান, ম্যাচের আগে রোনালদোর সঙ্গে দেখা হয়েছিল তার, ‘ম্যাচের আগে যখন তিনি (রোনালদো) এগিয়ে আসেন এবং বলে তোমার জন্য শুভকামনা, সেটা দারুণ লাগে। আমি টের পেলাম আমি ও আমরা আজ অনেক কিছুই করতে পারি সেটাই বাড়তি অনুপ্রেরণা দিলাম।’

কাভারাতস্খেলিয়াদের সামনে এবার কঠিন মিশন, শেষ ষোলোয় স্পেনের বিপক্ষে খেলতে হবে তাদের। সেই ম্যাচে ভালো করার বাড়তি অনুপ্রেরণা নিশ্চয়ই পেয়ে গেছেন জর্জিয়ার এই ফুটবলার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম