Logo
Logo
×

খেলা

যেভাবে ৩৩৪ কোটি টাকার মালিক সানিয়ার বোন আনম মির্জা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০৪:১৪ পিএম

যেভাবে ৩৩৪ কোটি টাকার মালিক সানিয়ার বোন আনম মির্জা

সানিয়া মির্জা আন্তর্জাতিক মঞ্চে একাধিক ট্রফি জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন। পেশাদার টেনিস থেকে অবসর নিলেও তিনি এখনো তারকাই রয়েছেন। কারণ গ্র্যান্ডস্ল্যামের সময় বিশ্লেষকের ভূমিকা পালন করেন সানিয়া। 

তবে টেনিস তারকার বোনও কিছু কম যান না। খেলাধুলার সঙ্গে সরাসরি জড়িত না হলেও ক্রিকেট আর ব্যবসার সঙ্গে সম্পর্ক রয়েছে টেনিস তারকার বোন আনম মির্জ়ার।
টেনিস তারকা সানিয়ার মির্জার বোন বলেই কথা। খেলাধুলার সঙ্গে সরাসরি জড়িত নয়; কিন্তু ক্রিকেট আর ব্যবসার সঙ্গে সম্পর্ক রয়েছে আনম মির্জার।

দিদির মতো টেনিস নিয়ে ক্যারিয়ার গড়তে চাননি আনম মির্জা। তার স্বপ্ন ছিল অন্যকিছু। স্কুলের গণ্ডি পার করে হায়দরাবাদের একটি কলেজে ভর্তি হন তিনি। সেখান থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর রাইফেল শুটিংয়েও দক্ষতা অর্জন করেন আনম মির্জা।

কলেজের পড়াশোনা শেষ করে সাংবাদিকতা নিয়ে ক্যারিয়ার গড়ে তোলেন আনম মির্জা। বিভিন্ন সংবাদ সংস্থায় ইন্টার্ন হিসাবে সাংবাদিকতায় কাজ করেন তিনি। কিছুদিন যেতে না যেতেই ব্যবসা করার সিদ্ধান্ত নেন আনম। তিনি একটি ওয়েবসাইট খোলেন। সেখানে নবাগত সাংবাদিকদের কাজ করার সুযোগ করে দেন তিনি।

২০১৩ সালে ব্যবসা শুরুর পর ব্যক্তিগত জীবনেও থিতু হন সানিয়ার বোন আনম মির্জা। ব্যবসা চলাকালীন আকবর রশিদ নামে এক ব্যবসায়ীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। ২০১৬ সালে তাকে বিয়ে করেন আনম। বিয়ের পর আরও একটি ব্যবসা শুরু করেন তিনি। 

ফ্যাশনের প্রতি আগ্রহ থাকায় ২০১৬ সালে সে ব্যবসা শুরু করেন। এই সংস্থার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে প্রদর্শনীও করেন আনম।

ফ্যাশন সংস্থার মাধ্যমে আরও একটি ওয়েবসাইট খোলেন আনম। নজরকাড়া পোশাক পরে সেই ওয়েবসাইটে ছবি দেন আনম। পাশাপাশি সানিয়ার ছবিও দেখা যায় সে ওয়েবসাইটে।
এ ছাড়া ২০২২ সালে ‘দওয়াত-এ-রমজান’ প্রতিষ্ঠা করেন আনম মির্জা। 

প্রতি রমজান উপলক্ষে ভারতে নানা জায়গায় প্রদর্শনী হয়। ভারতের অন্যতম বৃহৎ এক্সপো হিসাবে নাম রয়েছে ‘দওয়াত-এ-রমজান’-এর। প্রতি বছর সেই এক্সপোয় দেড় লাখ দর্শকের ভিড় হয়। 

২০১৬ সালে আকবরের সঙ্গে বিয়ে হলেও সেই সংসার টেকেনি আনম মির্জার। বিয়ের দুই বছর পর বিবাহবিচ্ছেদ হয়। ২০১৮ সালে বিবাহবিচ্ছেদের এক বছর পর আবার বিয়ে করেন আনম। দ্বিতীয় বিয়ের পর ক্রিকেটজগতের সঙ্গে সম্পর্ক তৈরি হয় আনমের। 

২০১৯ সালে সাবেক কিংবদন্তি ক্রিকেটার অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের ছেলে আসাদউদ্দিনকে বিয়ে করেন তিনি। বিয়ের তিন বছর পর ২০২২ সালে কন্যাসন্তানের জন্ম দেন আনম।

আনম তার কন্যাসন্তানের নাম রাখেন দুয়া। ২০২৩ সালে কন্যার নামে একটি ফ্যাশন সংস্থা খোলেন তিনি। বর্তমানে সংসার ও ব্যবসা নিয়ে ব্যস্ত রয়েছেন আনম। স্বামী ও কন্যাকে নিয়ে হায়দরাবাদে রয়েছেন তিনি। 

সংবাদ সংস্থা সূত্রে খবর, আনমের মোট সম্পত্তির পরিমাণ ৩৩৪ কোটি টাকা।

ভারতীয় ক্রিকেটারকে সানিয়া মির্জার বিয়ে নিয়ে গুঞ্জন, ব্যাখ্যা দিলেন বাবা

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম