Logo
Logo
×

খেলা

এক যুগ পর ছয়ে সাকিব, ফের শীর্ষে হাসারাঙ্গা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৬:০১ পিএম

এক যুগ পর ছয়ে সাকিব, ফের শীর্ষে হাসারাঙ্গা

ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দশদিনও শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না অস্ট্রেলিয়ান তারকা পেস বোলিং অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। হারানো মুকুট ফিরে পেয়েছেন শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

হাসারাঙ্গা শীর্ষে ফেরায় তিন নম্বর থেকে ছয়ে নেমে গেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। গত ১২ বছরের মধ্যে অলরাউন্ডার র্যাঙ্কিংয়ে এটি সাকিবের সর্বনিম্ন অবস্থান।

গত সপ্তাহে পাঁচ থেকে তিনে উঠে এসেছিলেন সাকিব। কিন্তু সুপার এইটে টানা তিন ম্যাচে ব্যাটে-বলে মোটেও অবদান রাখতে পারেননি। যার খেসারত দিলেন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে। 

শেষ ৩ ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছে মাত্র ১৯ রান। একইসঙ্গে বল হাতেও তেমন কোনো ঝলক দেখাতে পারেননি। নিয়েছেন মাত্র ১ উইকেট। অন্যদিকে গ্রুপপর্বে থেকে বাদ পড়েও শীর্ষে উঠে এসেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার রেটিং পয়েন্টি ২২২।  

তালিকায় দুই নম্বরে আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি। আফগান অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২১৪। তিনে থাকা ভারতের হার্দিক পান্ডিয়ার রেটিং পয়েন্ট এখন ২১৩। আর ২১১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান হারানো স্টয়নিসের অবস্থান চারে।

বিশ্বকাপের বাইরে থাকা জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা আছেন পাঁচে।  জিম্বাবুইয়ান অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২১০। ছয়ে থাকা সাকিব আল হাসানের রেটিং পয়েন্ট ২০৬।

বোলারদের র‌্যাংকিংয়ে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ। বোলারদের মধ্যে বাংলাদেশের সেরা অবস্থানে মোস্তাফিজুর রহমানের। চারধাপ পিছিয়ে মোস্তাফিজ নেমে গেছেন ১৮ নম্বরে।  

আর ব্যাটিংয়ে ভারতের সূর্যকুমার যাদবকে হটিয়ে শীর্ষে অস্ট্রেলিয়ান তারকা ওপেনার ট্রাভিস হেড। ভারত সেমিফাইনালে উঠায় সূর্যকুমারের সামনে সুযোগ রয়েছে সিংহাসন পুনরুদ্ধার করার। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ অবস্থান তাওহিদ হৃদয়ের। তিন ধাপ এগিয়ে তাওহিদ আছেন ২৮ নম্বরে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম