Logo
Logo
×

খেলা

সাংবাদিকের বিরুদ্ধে ১০০ কোটির মানহানির মামলা বাবরের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৬:৪৯ পিএম

সাংবাদিকের বিরুদ্ধে ১০০ কোটির মানহানির মামলা বাবরের

বাবর আজমের বিরুদ্ধে পরোক্ষভাবে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ করেছিলেন পাকিস্তানের জ্যেষ্ঠ সাংবাদিক মুবাশের লোকমান। সে অভিযোগে ক্ষিপ্ত হয়ে নিজের আইনজীবীদের পরামর্শে মানহানির মামলা করেছেন সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। মামলায় ক্ষতিপূরণ হিসেবে ১০০ কোটি পাকিস্তানি রুপি দাবী করেছেন তিনি। খবর সামা টিভির।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে বাবর আজমের বিরুদ্ধে বেশকিছু গুরুতর অভিযোগ করেন লোকমান। বাবরের ভাই তাকে অডি ই-ট্রন গাড়ি উপহার দিয়েছেন উল্লেখ করে সে গাড়ি কেনার অর্থের জোগান নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এছাড়া নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় বাবরের এপার্টমেন্ট রয়েছে জানিয়ে সেগুলোর অর্থায়নও সন্দেহজনক বলে মন্তব্য করেছিলেন এই সাংবাদিক।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে লোকমানকে বলতে শোনা যায়, ‘বাবর আজম নতুন ই-ট্রন পেয়েছেন। তিনি বলেছেন তার ভাই এটি উপহার দিয়েছিলেন। আমি ভাবছিলাম তার ভাই কী করে, যে সে ৭-৮ কোটি টাকার গাড়ি উপহার দিচ্ছে। আমি জানতে পেরেছি যে, সে কিছুই করে না। তখন কেউ একজন আমাকে বলেছিল আপনি যদি ছোট দলের কাছে হেরে যান, প্লট, গাড়ি আপনি পাবেন না, তাহলে কে পাবে? আমি ওই ব্যক্তিকে বলেছিলাম যে, এগুলো গুরুতর অভিযোগ। তিনি আমাকে বলেছিলেন সবাই জানে কে কী করছে।’

মানহানির মামলায় বাবরের আইনজীবীরা উল্লেখ করেছেন যে, বাবরের বিরুদ্ধে আনা ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ভিত্তিহীন। এসবের ফলে তাদের মক্কেলের মর্যাদাহানি হচ্ছে।

এছাড়া সামা টিভি আরও জানায়, আইনি নোটিশে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ প্রমাণের জন্য লোকমানকে চ্যালেঞ্জ জানানো হয়েছে। সেটা করতে না পারলে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দিতে হতে পারে সেই সাংবাদিকের।

প্রসঙ্গত, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। প্রথম দুই ম্যাচে যথাক্রমে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে হারের পরই অনেকটা বিদায় নিশ্চিত হয়ে যায় তাদের। পরের দুই ম্যাচে আয়ারল্যান্ড ও কানাডাকে হারালেও তা আর কাজে আসেনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম