Logo
Logo
×

খেলা

শাস্তির মুখে দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৫:৩৪ পিএম

শাস্তির মুখে দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সুপার এইটের খেলা চলছে। সুপার এইটের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে আম্পায়ারের একটি সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন প্রোটিয়া তারকা ডেভিড মিলার। কোমরের উচ্চতায় ফুল টস বল আসায় তিনি ভেবেছিলেন আম্পায়াররা নো বল দেবেন।

কিন্তু সেটা না দেওয়াতেই আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেন মিলার, আর তাতেই আইসিসির শাস্তির মুখে পড়লেন প্রোটিয়াদের এই তারকা ব্যাটসম্যান। 

ম্যাচের দুই ফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন, শরফুদ্দৌলা ইবনে সৈকত, থার্ড আম্পায়ার জোয়েল উইলসন এবং চতুর্থ আম্পায়ার ক্রিস গ্যাফনি মিলেই মিলারের এ অসন্তোষের বিরুদ্ধে শাস্তির ব্যাপারে সহমত হন। আইসিসি কোড অব কনডাক্টের ২.৮ এর ধারা অনুযায়ী আম্পায়ারের সিদ্ধান্তে মাঠের মধ্যে অসন্তোষ প্রকাশের অপরাধ করেন দক্ষিণ আফ্রিকা দলের এই তারকা ব্যাটসম্যান। 

আইসিসির পক্ষ থেকে জানানো হয় লেভেল ওয়ান অফেন্স করেছেন ডেভিড মিলার। প্রোটিয়াদের ব্যাটিংয়ের সময় ১৯তম ওভারে স্যাম কারান একটি ফুল টস বল করেন মিলারকে; যা দেখে তিনি প্রাথমিকভাবে ভেবেছিলেন আম্পায়ার নো বল দেবেন, কিন্তু সেটা না হওয়াতেই ডিআরএস নিতে যান তিনি।

যদিও এক্ষেত্রে ডিআরএস প্রযোজ্য নয়। জেনে শুনেই আম্পায়ারকে অপমান করায় আইসিসির তোপের মুখে পড়েছেন তিনি, দেওয়া হয়েছে ডিমেরিট পয়েন্ট। শুধু তাই নয়, তার ম্যাচ ফির ৫০ শতাংশ পর্যন্ত কাটা হতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম