Logo
Logo
×

খেলা

অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরতে চান শোয়েব মালিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:২৪ পিএম

অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরতে চান শোয়েব মালিক

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন চলছে সুপার এইটপর্ব। গতবারের রানার্সআপ পাকিস্তান গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে। দলের ব্যর্থতায় এবার তাই অবসর ভাঙতে চান সানিয়া মির্জার সাবেক স্বামী শোয়েব মালিক। অবসর ভেঙে আবারও পাকিস্তানের হয়ে খেলতে চান তিনি। আবারও দেশের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন ৪২ বছরের এ ক্রিকেটার।

আনন্দবাজার প্রতিবেদন সূত্র জানায়, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। এ নিয়ে দেশ-বিদেশে আলোচনা-সমালোচনার শিকার হচ্ছেন বাবর আজমরা। পরের বছর দেশের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফি খেলার আগে দলের খোলনলচে বদলে ফেলার পরামর্শ দিয়েছেন ক্রিকেটবোদ্ধারা। এ ক্ষেত্রে তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন তারা। 

এর আগে পাকিস্তান দল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর দলের উদ্দেশে কোচ গ্যারি কার্স্টেন বলেছিলেন— ‘পাকিস্তান দল হিসাবে খেলেনি বলেই হেরেছে। ক্রিকেটারদের মধ্যেও কোনো একতা নেই। 

তিনি আরও বলেন, পাকিস্তান দলে কোনো একতা নেই। তারা মুখে বলে এক দল। কিন্তু তারা সবাই আলাদা। নিজেদের মতে চলে। কেউ কাউকে সাহায্য করে না। এটা কোনো দলই নয়।  

দক্ষিণ আফ্রিকার সাবেক এ ক্রিকেটার বলেন, আমি অনেক দলে কাজ করেছি। কিন্তু কোথাও এমন অভিজ্ঞতা হয়নি। জীবনে এমন দল আমি দেখিনি।

গ্যারি কার্স্টেন বলেছেন, পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস দেখে তিনি অবাক হয়েছেন। ক্রিকেটীয় দক্ষতাতেও অন্য দলগুলোর থেকে বাবররা পিছিয়ে রয়েছেন বলেই মনে করেন তিনি। এসব কারণেই বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে তাদের বিদায় নিতে হয়েছে। যদিও কার্স্টেন পরে এ কথা অস্বীকার করেন।

এদিকে অবসর ভেঙে দেশের হয়ে খেলার কথা জানিয়েছেন শোয়েব মালিক। ৪২ বছরের শোয়েবকে কীভাবে দলে জায়গা দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। তবে শোয়েবের তাতে ভ্রূক্ষেপ নেই। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, পাকিস্তানের হয়ে আবার খেলতে চাই। দেশের হয়ে আবার নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার জন্য আমি তৈরি। চ্যাম্পিয়নস ট্রফি জিততে চাই।

প্রসঙ্গত, ২০১৯ সালের একদিনের বিশ্বকাপের পরেই এই ফরম্যাটে অবসর নিয়েছিলেন শোয়েব মালিক। তবে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে এখনো খেলছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম