Logo
Logo
×

খেলা

শেষ ১০ ওভারে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড, প্রোটিয়াদের পুঁজি ১৬৩

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ১০:১৮ পিএম

শেষ ১০ ওভারে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড, প্রোটিয়াদের পুঁজি ১৬৩

ডি কক এবং ইংল্যান্ড দল। ছবি সংগৃহীত

বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ১৬৩ রানের পুঁজি পেয়েছে দক্ষিণ আফ্রিকা। সেমিতে উঠার লড়াইয়ে আজকের ম্যাচের গুরুত্ব অনেক। লক্ষ্য দিতে নেমে দারুণ শুরুর পরও শেষটা ধরে রাখতে পারলো না দক্ষিণ আফ্রিকা। প্রথম ৯.৪ ওভারে বিনা উইকেটে দক্ষিণ আফ্রিকা তুলে ৮৬ রান। আর শেষ  ১০.২ ওভারে ৬ উইকেট হারিয়ে প্রোটিয়ারা করে ৭৭ রান।

শুক্রবার সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। মাত্র ২২ বলে ফিফটি করে দক্ষিণ আফ্রিকাকে উড়ন্ত সূচনা এনে দেনে কুইন্টন ডি কক। তার দুরন্ত ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতেই প্রোটিয়ারা তুলে ৮৬ রান। ২৫ বলে ১৯ রান করে রিজা হেনড্রিক্স বিদায় নিলে ভেঙে যায় এই জুটি।

তার বিদায়ের পর দ্রুতই থামেন ডি ককও। এরপরই খেই হারায় দক্ষিণ আফ্রিকা। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে সমান ৪টি করে চার এবং ছক্কায় ৩৮ বলে ৬৫ রান। তিনে নেমে সুবিধা করতে পারেননি হেনরিখ ক্লাসেন। ১৩ বলে মাত্র ৮ রান করেন তিনি।

প্রোটিয়া ইনিংসে মিডল অর্ডারে হাল ধরেন ডেভিড মিলার। ২৮ বলে ৪ ছক্কা এবং ২ চারে ৪৩ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ২০ তম ওভারের শুরুতে দলীয় ১৫৫ রানে সাজঘরে ফিরেন মিলার। ঠিক পরের বলে মার্কো জানসেনের উইকেট তুলে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন জফরা আর্চার। তবে কেশভ মহারাজের দৃঢ়তায় তা হয়নি। 

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে প্রোটিয়াদের পুঁজি দাঁড়ায় ১৬৩ রান। ইংলিশদের হয়ে ৪ ওভারে ৪০ রান খরচায় সর্বাধিক ৩ উইকেট নেন আর্চার। এ ছাড়া ১টি করে উইকেট নেন মঈন আলী এবং আদিল রশিদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম