Logo
Logo
×

খেলা

২২ বলে ডি ককের ফিফটি, উড়ন্ত শুরু দক্ষিণ আফ্রিকার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৯:০৩ পিএম

২২ বলে ডি ককের ফিফটি, উড়ন্ত শুরু দক্ষিণ আফ্রিকার

কুইন্টন ডি কক

বিশ্বকাপের সুপার এইট পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছে প্রোটিয়া দুই ওপেনার কুইন্টন ডি কক এবং রিজা হেনড্রিক্স। পাওয়ার প্লেতে ইংলিশ বােলারদের কোন সুযোগই দেননি তারা। ৭ ওভার শেষে বিনা উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬৯ রান।  উদ্বোধনী জুটিতে এখন পর্যন্ত ডি ককের একার অবদান মাত্র ২৪ বলে ৫৩ রান।

গত ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪০ বলে ৭৪ রানের ইনিংস খেলেছিলেন ডি কক। আজ মাত্র ২২ বলে ফিফটি পেয়েছেন এই ওপেনার।  অপর প্রান্তে অবশ্য ধীরে খেলছেন হেনড্রিক্স। এই জুটিতে তিনি করেছেন ১৮ বলে ১৩ রান।

আজ যে দল জিতবে সেমিতে উঠার দৌড়ে তারা অনেকটাই এগিয়ে যাবে। কারণ দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড এই পর্বে প্রথম ম্যাচে জয় পেয়েছে। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। অন্যদিকে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

সেমিতে যেতে সুপার এইটে তিন ম্যাচের মধ্যে অন্তত দুটি ম্যাচে জয় প্রয়োজন। আজ জিতলে শেষ চারের অভিযান অনেক বেশি সহজ হয়ে যাবে। একই সঙ্গে আজকের ম্যাচ দুই দলের ধারাবাহিকতা ধরে রাখার লড়াইও।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম