Logo
Logo
×

খেলা

নবীকে সরিয়ে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে স্টয়নিস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০৬:১৪ পিএম

নবীকে সরিয়ে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে স্টয়নিস

মার্কাস স্টয়নিস এবং মোহাম্মদ নবি। কোলাজ ছবি: সংগৃহীত

মাত্র এক সপ্তাহ আগে টি-টোয়েন্টি অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে উঠেছিলেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। তবে খুব বেশিদিন শীর্ষস্থানের মুকুট ধরে রাখতে পারলেন না তিনি। এবার নবীকে সরিয়ে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সবার উপরে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস। অন্যদিকে পাঁচে নেমে যাওয়া বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানের অবস্থান এখন তৃতীয়। আজ বুধবার প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে দেখা গেছে এই রদবদল।

শীর্ষে থাকা স্টয়নিসের রেটিং পয়েন্ট এখন ২৩১। আর দুইয়ে আছেন শ্রীলংকার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। পাঁচ থেকে তিনে উঠে আসা সাকিব আল হাসানের রেটিং পয়েন্ট এখন ২১৮। অন্যদিকে সাকিবের চেয়ে ৫ রেটিং পয়েন্ট কমে মোহাম্মদ নবী আছেন চারে। এক নম্বরে থাকা নবী তিন ধাপ নেমে নেমে গেছেন চারে। আর পঞ্চম স্থানে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তার রেটিং ২১০।

চার ম্যাচের তিন ইনিংসে ব্যাট করে বিশ্বকাপে এখন পর্যন্ত স্টয়নিসের রান ১৫৬। একই সাথে বোলিংয়ে নিয়েছেন ৬ উইকেট। এমন অনবদ্য পারফরম্যান্সই তাকে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষস্থান এনে দিলো। অন্যদিকে বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানেরও সুযোগ আছে শীর্ষস্থান দখল নেওয়ার। এ জন্য অবশ্য সুপার এইটের তিন ম্যাচে ব্যাটে-বলে অবদান রাখতে হবে।

আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ের তালিকা (সেরা ৫)- 

১. মার্কাস স্টয়নিস (অস্ট্রেলিয়া)- ২৩১
২. ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা)- ২২২
৩. সাকিব আল হাসান (বাংলাদেশ)- ২১৮
৪. মোহাম্মদ নবী (আফগানিস্তান)- ২১৩
৫. সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)- ২১০।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম