Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ থেকে বাদ পড়ার দুঃখে যা করলেন উইলিয়ামসন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০৬:০২ পিএম

বিশ্বকাপ থেকে বাদ পড়ার দুঃখে যা করলেন উইলিয়ামসন

অন্যতম ফেবারিট হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েও গ্রুপ পর্ব থকেই ছিটকে গেছে নিউজিল্যান্ড। এবারের বিশ্বকাপের প্রথম পর্বে ফেবারিটদের মধ্যে পাকিস্তানের পাশাপাশি তারাও অঘটনের শিকার হয়েছে। এমন হতাশাজনক এক বিশ্বকাপের পর দলটির নেতৃত্ব ছেড়ে দিয়েছেন অধিনায়ক কেইন উইলিয়ামসন।

শুধু তাই নয়, আগামী মৌসুম তথা ২০২৪-২৫ মৌসুমে কিউইদের কেন্দ্রীয় চুক্তি থেকেও নিজের নাম সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

তবে জাতীয় দলের পাঠ এখনই চুকাচ্ছেন না ৩৩ বছর বয়সি উইলিয়ামসন। যদিও জাতীয় দল থেকে নির্দিষ্ট সময়ের জন্য বিরতি নিয়ে বিভিন্ন বিদেশি লিগে খেলতে চান তিনি।

উইলিয়ামসনের ভাষায়, ‘সব ফরম্যাটে দলকে সামনে এগিয়ে নিতে সাহায্য করা এমন একটা ব্যাপার, যার জন্য আমি খুবই আগ্রহী। আমি দলে অবদান রেখে যেতে চাই। তবে বিদেশি লিগের সুযোগগুলো নিতে নিউজিল্যান্ডে গ্রীষ্মে আমাকে পাওয়া যাবে না। এজন্যই কেন্দ্রীয় চুক্তিতে থাকছি না।’

নিউজিল্যান্ডে শুধু কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রাই জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান। তবে উয়িলিয়ামসনের ক্ষেত্রে তার ব্যতিক্রম হতে পারে বলে আভাস দিয়েছেন কিউই ক্রিকেটের প্রধান নির্বাহী স্কট উইননিক।

এদিকে বিশ্বকাপ থেকে বিদায়ের পর শুধু উইলিয়ামসনই নন, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং লকি ফার্গুসন। এবারের বিশ্বকাপই তার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে যাচ্ছে বলে জানিয়ে দিয়েছেন বোল্ট। এদিকে উইলিয়ামসনের মতো কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না ফার্গুসনও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম