Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ ভরাডুবির পর কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন উইলিয়ামসন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০৭:৫০ এএম

বিশ্বকাপ ভরাডুবির পর কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন উইলিয়ামসন

ছবি: সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে নিউজিল্যান্ডের। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পর যা প্রথম ঘটনা। অথচ, সবশেষ সাতটি আইসিসি ইভেন্টে অন্তত সেমিফাইনালে খেলা ব্ল্যাকক্যাপসের নিয়ে এবার প্রত্যাশা করা হয়েছিল অধরা শিরোপাটা এবার ছুঁয়ে দেখবে তারা। এমন ভরাডুবির পর তাই বোর্ডের সঙ্গে থাকা কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

এর ফলে সাদা বলের ক্রিকেটে উইলিয়ামসনকে আর নেতৃত্বে দেখা যাবে না। তাছাড়া কেন্দ্রীয় চুক্তিতে না থাকায় তাকে খেলানোর জন্য জোর করতে পারবে না বোর্ড। তবে নিউজিল্যান্ডের খেলাকে সর্বোচ্চ গুরুত্ব দেবেন বলেই জানিয়েছেন উইলিয়ামসন। যদিও জানুয়ারির উইন্ডোতে নিউজিল্যান্ডের হয়ে না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও ক্রিসমাসের আগে নিউজিল্যান্ডের হয়ে ৮টি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলবেন বলেও নিশ্চিত করেছেন উইলিয়ামসন। সঙ্গে জানিয়েছেন ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও অংশগ্রহণ করবেন তিনি।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেও দেশকে প্রতিনিধিত্ব করা তার কাছে সবসময় অগ্রাধিকার ছিল বলে জানিয়ে উইলিয়ামসন বলেন, ‘বিভিন্ন ফরম্যাটে দলকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করা এমন একটি বিষয় যাতে আমি খুবই আগ্রহী। এটি এমন একটি বিষয় যাতে আমি অবদান রাখতে চাই। তবে, ক্রিকেটের বাইরেও আমার জীবন আছে- আমার পরিবারের সাথে আরও বেশি সময় কাটানো এবং দেশে বা বিদেশে অন্যদের সাথে অভিজ্ঞতা উপভোগ করা আমার কাছে আরও গুরুত্বপূর্ণ বিষয় মনে হয়েছে।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির অফার করা খেলোয়াড়দের অবশ্যই ব্ল্যাকক্যাপস এবং ঘরোয়া ড্রিম ১১ সুপার স্ম্যাশ প্রতিযোগিতার জন্য উপলব্ধ থাকতে হয়। তবে এই চুক্তিতে না থাকায় উইলিয়ামসনের এখন আর কোনো বাধ্যবাধকতা নেই। অবশ্য এর আগে এই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। এই চুক্তি থেকে আগামীতে নিজেকে সরিয়ে নেওয়ার ইঙ্গিত দিয়েছেন পেস বোলার লকি ফার্গুসনও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম