Logo
Logo
×

খেলা

বাংলাদেশ-নেপাল ম্যাচে সম্ভাব্য একাদশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২৪, ০৮:৩৯ এএম

বাংলাদেশ-নেপাল ম্যাচে সম্ভাব্য একাদশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকা আর আইসিসির সহযোগী সদস্য দল নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের পথেই আছে বাংলাদেশ ক্রিকেট দল।

আগামীকাল বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় টাইগারদের প্রতিপক্ষ নেপাল। সেই ম্যাচে জিতলেই ‘ডি’ গ্রুপ থেকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সুপার এইটে চলে যাবে বাংলাদেশ।

তবে আগামীকাল বাংলাদেশ দল যদি হেরে যায়, আর একই দিনে শ্রীলংকার বিপক্ষে নেদারল্যান্ডস যদি জয় পায় তাহলে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের পয়েন্ট সমান ৪ করে হবে। তখন রান রেটের হিসেবে যারা এগিয়ে থাকবে তারা সুপার এইটে চলে যাবে।

কাজেই সুপার এইটে খেলার জন্য আগামীকালকের ম্যাচটি বাংলাদেশ দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিপক্ষে খেলতে নামার আগে হোমওয়ার্ক করছে নেপাল। এমনটি জানিয়েছেন নেপালের প্রধান কোচ।

দুই দলের সমীকরণে বাংলাদেশ অনেক এগিয়ে। কিন্তু সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় নেপালকে ছোট করে দেখার সুযোগ নেই। তারা বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ ম্যাচে শ্বাসরুদ্ধকর যে লড়াই করেছে তা দেখার মতোই ছিল। রুদ্ধশ্বাস ম্যাচে লড়াই করেও হেরে যায় নেপাল। হেরে গেলেও ক্রিকেট ভক্তদের মুগ্ধ করেছে নেপাল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, জাকের আলী অনিক, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

নেপালের সম্ভাব্য একাদশ: রোহিত পাউডেল (অধিনায়ক), কুশল ভুর্টেল, আসিফ শেখ, সুদীপ জোরা, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরি, গুলসান ঝা, সোমপাল কামি, করণ কেসি, অবিনাশ বোহারা ও ললিত রাজবংশী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম