Logo
Logo
×

খেলা

সুপার এইট নিশ্চিত করতে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্কটল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২৪, ০৮:০৬ এএম

সুপার এইট নিশ্চিত করতে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্কটল্যান্ড

সুপার এইট নিশ্চিত করার লক্ষ্যে আগে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে স্কটল্যান্ড। আইসিসির রেকর্ড শিরোপাজয়ী অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করেছে স্কটিশরা।

রোববার ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে স্কটল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

আগে ব্যাট করতে নেমে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৯ ওভারে  এক উইকেটে ৯২ রান করে স্কটল্যান্ড। এরপর ৬০ রানের ব্যবধানে হারায় আরও ৪ উইকেট। তবে ব্র্যান্ডন ম্যাককুলানের বিধ্বংসী ব্যাটিং আর অধিনায়ক রিচি ব্রিরিংটনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্কটল্যান্ড।

দলের হয়ে মাত্র ৩৪ বল মোকাবেলা করে দুটি চার আর ৬টি দৃষ্টি নন্দন ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৬০ রান করেন ব্র্যান্ডন ম্যাককুলান। এছাড়া ৩১ বলে এক চার আর দুটি ছক্কার সাহায্যে ৪২ রান করেন অধিনায়ক রিচি ব্রিংটন। ২৩ বলে ৩৬ রান করেন ওপেনার জর্জ মুনসি।

এই ম্যাচে স্কটল্যান্ড যদি জয় পায় তাহলে অস্ট্রেলিয়ার সাথে বি গ্রুপ থেকে সুপার এইটে চলে যাবে। তবে স্কটল্যান্ড যদি হেরে যায় তাহলে অস্ট্রেলিয়ার সাথে সুপার এইটে চলে যাবে ইংল্যান্ড।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম