Logo
Logo
×

খেলা

সাকিবদের জয় উপভোগ করলেন হামজাও

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৪, ০৬:০৫ পিএম

সাকিবদের জয় উপভোগ করলেন হামজাও

নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়ে সুপার এইটে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ। গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) রাতে কিংসটাউনে ডাচদের ধরাশায়ী করেন সাকিব-রিশাদরা। ইংল্যান্ডে বসে বাংলাদেশের এই ম্যাচ উপভোগ করেছেন বাংলাদেশই বংশোদ্ভূত ব্রিটিশ ফুটবলার হামজা চৌধুরী।

বাংলাদেশের ম্যাচ চলাকালে নিজের ইনস্টাগ্রামে একটি স্টোরি পোস্ট করেন হামজা। যাতে দেখা যায়, দেয়ালে সাঁটানো টেলিভিশন, সেখানে চলছে বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ।

হামজার ক্রিকেটপ্রীতির কথা কমবেশি সবার জানা। ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সময় বাবা দিবসে তার বাবাকে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচের টিকিট উপহার দিয়েছিলেন হামজা।

২০২০ সালে দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে সাকিবের প্রতি মুগ্ধতার কথাও জানিয়েছিলেন হামজা, ‘তিনি অনেক উঁচু মানের খেলোয়াড়। ব্যাটিং–বোলিং দুটিতেই ভালো। বড় ম্যাচে ও কঠিন মুহূর্তে ভালো খেলতে পারেন। তার ব্যক্তিত্ব আমার ভালো লাগে।’

প্রসঙ্গত, ইংল্যান্ডের অনূর্ধ্ব-২১ দলে খেলা এই ফুটবলারকে শিগগিরই বাংলাদেশ জাতীয় ফুটবল দলে দেখা যেতে পারে। তাকে বাংলাদেশের জার্সিতে খেলাতে আগ্রহী বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সে লক্ষ্যে সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন করার কাজ চলছে। এরই মধ্যে বাংলাদেশের পাসপোর্টের আবেদনও করেছেন ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব লেস্টার সিটিতে খেলা হামজা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম