Logo
Logo
×

খেলা

যুক্তরাষ্ট্রকে হারিয়ে পাকিস্তানের সম্ভাবনা জিইয়ে রাখল ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০১:৩৪ এএম

যুক্তরাষ্ট্রকে হারিয়ে পাকিস্তানের সম্ভাবনা জিইয়ে রাখল ভারত

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের আগে (৯ জুন) মাঠে প্রবেশ করছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ছবি: ইএসপিএনক্রিকইনফো

যুক্তরাষ্ট্র ও ভারতের সঙ্গে টানা দুই হারে বিশ্বকাপের সুপার এইটের মঞ্চ থেকে প্রায় বাদ পড়ে গিয়েছে পাকিস্তান। এখন সুপার এইটের টিকিটের জন্য নানা সমীকরণ মেলাতে হচ্ছে সাবেক এ বিশ্বচ্যাম্পিয়নদের। এর মধ্যে প্রথম দুই প্রত্যাশা পুরোপুরি পাকিস্তানের পক্ষে এসেছে। 

পাকিস্তানের প্রথম প্রত্যাশা কানাডার বিপক্ষে বিশাল জয়। সাত উইকেটের বিশাল জয় দিয়ে সুপার এইটের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে বাবর আজমরা। তবে তাদের টার্গেট ছিল ১৪ ‍ওভারের আগে ম্যাচ জেতা। তাতে যুক্তরাষ্ট্রের চেয়ে রান রেটে এগিয়ে যেত পাকিস্তান। কিন্তু পিচের কন্ডিশন অনুকূল না থাকায় তা সম্ভব হয়নি ইমরান খানের উত্তরসূরীদের। 

পাকিস্তানের দ্বিতীয় প্রত্যাশা ছিল- ভারতের কাছে বিশাল ব্যবধানে হারতে হবে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে। স্বাগতিকদের বিরুদ্ধে ৭ উইকেটের বিশাল জয়ে এ গ্রুপে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে ভারত। আর বিশাল এই পরাজয়ের কারণে পাকিস্তানের চেয়ে রানরেটে পিছিয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। তাই ভারতের এ বিশাল জয় পাকিস্তানকে অনেকটা স্বস্তি এনে দিয়েছে। 

এখন পাকিস্তানের সামনে দুই সমীকরণ- আয়ারল্যান্ড যদি যুক্তরাষ্ট্রকে হারিয়ে দেয় আর পাকিস্তান যদি আয়ারল্যান্ডকে বিশাল ব্যবধানে হারায় তাহলে রানরেটে এগিয়ে থাকার সুবাদে পাকিস্তানই উঠে যাবে সুপার এইটে। 

প্রসঙ্গত, বুধবার যুক্তরাষ্ট্রকে ১১০/৮ রানে থামিয়ে ১০ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় ভারত। এই জয়ে সুপার এইটে উঠে যায় বিরাট কোহলি-রোহিত শর্মারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম