Logo
Logo
×

খেলা

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে বিপাকে অস্ট্রেলিয়ান তারকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৯:২৭ পিএম

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে বিপাকে অস্ট্রেলিয়ান তারকা

গত শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের হাইভোল্টেজ ম্যাচে অংশ নেয় ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া। সেই ম্যাচে ২০১ রানের পাহাড় গড়ে ৩৬ রানে জয় পায় অস্ট্রেলিয়া। 

এই ম্যাচেই প্রথম ইনিংসের ১৮তম ওভারে ঘটে ঘটনাটি। ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদের ওভারের তৃতীয় বলের সময় হঠাৎ করেই খুব জোরে গান বেজে ওঠে। মনোযোগ নষ্ট হওয়ার কারণে সরে যাওয়ার ভঙ্গিতে পেছনের পায়ে ওই বল রক্ষণাত্মকভাবে খেলেন ওয়েড।

তিনি ভেবেছিলেন হঠাৎ করে এ ঘটনা ঘটায় হয়তো ওই বলকে ‘ডেড বল’ ঘোষণা করবেন আম্পায়ার; কিন্তু অনফিল্ড আম্পায়ার নিতিন মেনন জানান, ওয়েড শট খেলেছেন। তিনি শট খেলা থেকে নিজেকে যেহেতু বিরত রাখতে পারেননি তাই বলটি ‘ডেড’ নয়। বরং বলটিকে বৈধ হিসেবে গণ্য করেন তিনি। 

আম্পায়ারের এ সিদ্ধান্ত মানতে পারেননি ওয়েড। এরপর আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান তিনি। অনফিল্ড আম্পায়ার নিতিন মেনন, জো উইলসন, তৃতীয় আম্পায়ার আসিফ ইয়াকুব ও চতুর্থ আম্পায়ার জায়ারামান মদনগোপালের অভিযোগের ভিত্তিতে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট শাস্তির ঘোষণা করেন। 

ম্যাথু ওয়েডকে তিরস্কার করার পাশাপাশি তার নামের পাশে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে। ২৪ মাসের মধ্যে এটিই তার প্রথম ডিমেরিট পয়েন্ট। 

গতকাল সোমবার ম্যাথু ওয়েডকে আনুষ্ঠানিকভাবে তিরস্কার করার কথা জানিয়েছে আইসিসি। ম্যাথু ওয়েড নিজের দোষ মেনে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম