Logo
Logo
×

খেলা

রোহিতকে আটকানোর কৌশল জানালেন আমির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৮:০২ পিএম

রোহিতকে আটকানোর কৌশল জানালেন আমির

রোহিত শর্মা এবং মোহাম্মদ আমির। ছবি সংগৃহীত

২০২০ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে (পিসিবি) বিবাদে জড়িয়ে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় নিয়েছিলেন মোহাম্মদ আমির। 
এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অবসর ভেঙে আবারও জাতীয় দলে ফিরেছেন আমির। খেলেছেন এরই মধ্যে কয়েকটি সিরিজ। অবসরের আগে ভারতের বিপক্ষে বল হাতে দুর্দান্ত স্মৃতি আছে আমিরের। 

বিশেষ করে নতুন বলে রোহিত শর্মার সঙ্গে তার লড়াই ছিল দেখার মতো। এবার বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে আবারও রোহিত শর্মার মুখোমুখি হতে দেখা যাবে আমিরকে। তার আগে রোহিতকে আটকানোর কৌশল জানালেন এই তারকা পেসার।

ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে সংস্থা স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলেছেন আমির। যেখানে বলেছেন, রোহিতের বিপক্ষে তার ভালো করার মূলমন্ত্র। একই সাথে ব্যাটসম্যান রোহিতের ভয়ংকর দিকও তুলে ধরেছেন তিনি। জানিয়েছেন, নতুন বলের চ্যালেঞ্জে রোহিত একবার থিতু হলে তাকে আটকানো কঠিন।

স্টার স্পোর্টসের ভিডিওতে আমির বলেছেন, ‘রোহিত বিশ্বমানের প্লেয়ার। ও একবার ছন্দ পেয়ে গেলে, যে কোনও বোলিংকে শেষ করে দিতে পারে। রোহিতের বিপক্ষে বোলারের একমাত্র সুযোগ থাকে শুরুতে। তখন ওকে বোল্ড বা এলবিডব্লিউ করার সম্ভাবনা থাকে। কিন্তু পনেরো-বিশটা বল একবার খেলে ফেললে, ওকে থামানো অসম্ভব। তাই আমার টার্গেট থাকবে, প্রথমেই রোহিতের প্যাডে বল করা। আগেও যা করে আমি সাফল্য পেয়েছি ওর বিপক্ষে।’

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের পর এখনো নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি আমির। তবে আজকের ম্যাচটি একেবারেই আলাদা। ভারতের বিপক্ষে রোহিত-আমিরের লড়াইয়ে নিঃসন্দেহে চোখ থাকবে অনেকের।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম